BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

আইপিএলের নিলামে চূড়ান্ত ৩৩২ জন ক্রিকেটারের নাম, নজরে লিন-ম্যাক্সওয়েল

Published by: Subhajit Mandal |    Posted: December 13, 2019 3:22 pm|    Updated: December 13, 2019 3:22 pm

An Images

স্টাফ রিপোর্টার: গ্লেন ম্যাক্সওয়েল। প‌্যাট কামিন্স। ক্রিস মরিস। আগামী ১৯ ডিসেম্বর শহরে প্রথম বারের জন‌্য আইপিএল নিলামের যজ্ঞ বসতে চলেছে। প্রথমে ঠিক ছিল যে, ৯৭১ জন ক্রিকেটার কলকাতা নিলামে উঠবেন। কিন্তু ঝাড়াইবাছাই করে শেষ পর্যন্ত নিলামে উঠতে চলেছেন ৩৩২ ক্রিকেটার। যার মধ‌্যে মাত্র সাত জন ব‌্যাটসম‌্যান। বাদবাকি অল-রাউন্ডার এবং বোলার। নিলামে ভারতীয় টিমে খেলা ক্রিকেটার উঠবেন ১৯ জন।

 

এই ৩৩২ জনের মধ্যে দল পেতে পারেন সর্বোচ্চ ৭৩ জন ক্রিকেটার। বিদেশিদের জন্য ফাঁকা আছে ২৯টি স্লট। এখনও পর্যন্ত যা খবর, তাতে কেকেআরে খেলা তিন ব‌্যাটসম‌্যান ক্রিস লিন, রবিন উথাপ্পা এবং ইংল‌্যান্ডের ইয়ন মর্গ্যানকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিদের মধ‌্যে টানাটানি পড়ার সম্ভাবনা আছে। সবচেয়ে বেশি আছে গ্লেন ম‌্যাক্সওয়েলকে নিয়ে। দেশি-বিদেশি মিলিয়ে সাত জন ব‌্যাটসম‌্যান শহরের নিলামে উঠতে চলেছেন। তাঁদের মধ‌্যে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ‌্যারন ফিঞ্চ আছেন, ইংল‌্যান্ডের বিস্ফোরক ওপেনার জেসন রয় আছেন, আছেন লিন-উথাপ্পা-মর্গ্যান। কিন্তু যা খবর, তাতে শহরের নিলামে সবচেয়ে বেশি টানাটানি পড়তে পারে অস্ট্রেলীয় ক্রিকেটের ‘ম‌্যাড ম‌্যাক্স’-কে নিয়ে।

Maxwell

যাঁর বেস প্রাইস দু’কোটি টাকা। এবং ম‌্যাক্সওয়েল যদি নিলামের মুখ‌্য আকর্ষণ হন, তা হলে কালো ঘোড়া হতে পারেন সারের ব‌্যাটসম‌্যান উইল জ‌্যাকস! নাহ্, আন্তর্জাতিক ক্রিকেট এখনও চেনে না জ‌্যাকসকে। কিন্তু সম্প্রতি টি-১০ ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করে। আরব আমিরশাহিতে কয়েক দিন আগে ল‌্যাঙ্কাশায়ারের বিরুদ্ধে মাত্র পঁচিশ বলে সেঞ্চুরি করে এসেছেন জ‌্যাকস!

[আরও পড়ুন: ভারতীয় শিবিরে দুঃসংবাদ, ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়ছেন ভুবনেশ্বর!]

নিলামে প্রথম যে সব ক্রিকেটারদের ওঠার কথা ছিল সেখানে জ‌্যাকসের নাম কোথাও ছিল না। কিন্তু ফ্র্যাঞ্চাইজিদের তরফে চব্বিশ জন নতুন ক্রিকেটারের নাম পেশ করা হয় আইপিএল কর্তৃপক্ষের কাছে। বলা হয়, তাঁদের জুড়ে নিতে। সেই চব্বিশ জনের মধ‌্যেই আছেন জ‌্যাকস। সেই তালিকায় আছেন ওয়েস্ট ইন্ডিজ পেসার কেরসেক উইলিয়ামসও। যাঁকে হায়দরাবাদে ছক্কা মেরে নোটবুক সেলিব্রেশন করেছিলেন বিরাট কোহলি! বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম ঢুকে পড়েছেন ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহ তালিকায়। পেসারদের মধ‌্যে অস্ট্রেলিয়ার প‌্যাট কামিন্স সেরা আকর্ষণ হতে পারেন নিলামে। আর অলরাউন্ডারদের মুখ‌্য হতে পারেন দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement