BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

OMG! দ্বিতীয় টি-টোয়েন্টিতে শূন্য রানে আউট হয়েও রেকর্ড গড়লেন কোহলি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 11, 2017 2:31 pm|    Updated: September 27, 2019 1:07 pm

India-Australia T20: No run on scoreboard but Virat Kohli sets record

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি আর রেকর্ড যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। তিনি ব্যাট হাতে বাইশ গজে নামলেই কোনও না কোনও নজির তৈরি হয়। এই যেমন মঙ্গলবার। গুয়াহাটিতে রানের খাতাই খুলতে পারলেন না ভারত নেতা। কিন্তু তাতেও রেকর্ডে ব্যতিক্রম ঘটেনি। শূন্য রানে প্যাভিলিয়নে ফিরেও বিশ্ব রেকর্ড গড়ে ফেললেন তিনি।

ভারতীয় ব্যাটিং লাইন-আপ হতাশ করেছে বর্ষাপাড়া স্টেডিয়ামের দর্শকদের। রোহিত শর্মা থেকে শিখর ধাওয়ান, কোহলি কেউই অজি পেসের সামনে দাঁড়াতে পারেননি। ফলে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটে পরাস্ত হয়েছে টিম ইন্ডিয়া। যার প্রতিক্রিয়া হিসেবে অস্ট্রেলিয়ার বাসে ভাঙচুরও করেন ক্ষুব্ধ সমর্থকরা। কিন্তু এসবের মধ্যেই নতুন বিশ্ব রেকর্ডটি গড়ে ফেললেন ভারত অধিনায়ক। কী সেই রেকর্ড? শূন্য রান করেই বা রেকর্ড হল কীভাবে? আসলে বিরাটই প্রথম ব্যাটসম্যান যিনি সবচেয়ে বেশি সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর শূন্য রানে আউট হলেন।

[প্রকাশ্যে প্রাক্তন প্রেমিকাকে চুম্বন নেইমারের, ভাইরাল ভিডিও]

৪৭টি টি-টোয়েন্টির পর প্রথমবার এই ফরম্যাটে একটিও রান করতে পারলেন না কোহলি। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন পাক ক্রিকেটার শোয়েব মালিক (৪০)। ৩৯টি ম্যাচের পর কুড়ি-বিশের ক্রিকেটে ‘ডাক’ যুবরাজ সিংয়ের। শুধু তাই নয়, ৮৫টি টি-টোয়েন্টি ম্যাচে প্রথম ভারত অধিনায়ক হিসেবেও শূন্য রানের একমাত্র মালিক সেই বিরাটই। অর্থাৎ এক্ষেত্রেও বাকিদের পিছনে ফেলে দিলেন তিনি।

একদিকে সেঞ্চুরির পর সেঞ্চুরি হাঁকিয়ে রিকি পন্টিংকে পিছনে ফেলে শচীন তেণ্ডুলকরের মাইলস্টোনের দিকে এগিয়ে যাচ্ছেন কোহলি। আর অন্যদিকে শূন্য করেও গড়ছেন রেকর্ড। কোনওদিকেই যে মাটি ছাড়বেন তিনি, তা বেশ স্পষ্ট। তবে গুয়াহাটিতে টিম ইন্ডিয়ার ব্যাটিংয়ে হতাশ তিনি। ক্যাপ্টেন কোহলি বলছেন, “ব্যাট হাতে আমাদের পারফরম্যান্স একেবারেই ভাল ছিল না। উইকেট সামান্য ভেজা ছিল। তবে পরে তা বদলে যাওয়ায় অস্ট্রেলিয়ার সুবিধা হয়।” সেই সঙ্গে চার উইকেট তুলে নেওয়া অজি তারকা বেহরেনডর্ফেরও প্রশংসা করেন কোহলি।

[গুয়াহাটিতে অস্ট্রেলিয়ার টিম বাসে আক্রমণ, নিন্দায় সরব অশ্বিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে