×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

নিউজিল্যান্ড: ১৫৮/৮ (গ্র্যান্ডহোম- ৫০, টেলর- ৪২)

ভারত: ১৬২/৩ (রোহিত- ৫০, পন্থ- ৪০*)

সাত উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিজের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়াকে। সিরিজ জয়ের আশা জিইয়ে রাখতে শুক্রবার অকল্যান্ডে ডু অর ডাই পরিস্থিতি ছিল দলের। এমন অবস্থায় ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে ঘুরে দাঁড়াতে সফল রোহিত অ্যান্ড কোং। টি-টোয়েন্টিতে শক্তিশালী নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাত উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত।

[ঝোড়ো ইনিংস খেলে টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ডের মালিক রোহিত]

বুধবার ওয়েলিংটনে প্রথম ওয়ানডে-তে নেতা ও ব্যাটসম্যান হিসেবে ব্যর্থ হয়েছিলেন রোহিত। কিউয়িদের কাছে ৮০ রানে লজ্জার হার হয় টিম ইন্ডিয়ার। কিন্তু অতীত ভুলে এদিন জয়কেই পাখির চোখ করেছিলেন ভারতীয় ক্রিকেটাররা। রান তাড়া করার ক্ষেত্রে এমনিতেই সুনাম রয়েছে ভারতের। সেই সুনাম এদিনও বজায় রইল। 

রান তাড়া করতে নেমে শুরুতেই কিউয়ি বোলারদের চাপে ফেলে দেন দুই ওপেনার রোহিত ও ধাওয়ান। হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে যেমন দলকে স্বস্তি দিলেন রোহিত, তেমনই গড়লেন নয়া নজির। নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলকে পিছনে ফেলে টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিক হয়ে গেলেন তিনি। তাঁর ঝুলিতে রয়েছে দুহাজার ২৮৮ রান। আরও একটি রেকর্ড গড়ার হাতছানি ছিল রোহিতের সামনে। তবে অল্পের জন্য সে মাইলফলক ছুঁতে পারলেন না তিনি। কুড়ি-বিশের ক্রিকেটে গাপ্তিল এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল মোট ১০৩ টি ছক্কা হাঁকিয়েছেন। সেখানে এদিনের পর ১০২টি ছক্কার মালিক রোহিত। অর্থাৎ তৃতীয় সর্বোচ্চ ছক্কার মালিকের পাশে লেখা তাঁর নাম।

[ভারত সফরের জন্য ১৬ জনের দল ঘোষণা অস্ট্রেলিয়ার, বাদ নামী তারকা]

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্তটা কাজে এল না নিউজিল্যান্ডের। ভারতীয় স্পিনারদের দাপটে প্রথমেই নড়বড়ে হয়ে পড়েছিল কিউয়ি টপ-অর্ডার। তিনটি উইকেট তুলে নেন ক্রুনাল পাণ্ডিয়া। জোড়া উইকেট নেন খালিল আহমেদ। পরে টেলর ও গ্র্যান্ডহোম ঘুরে দাঁড়ান ঠিকই। তবে দিনের শেষে শেষ হাসি হাসলেন রো-হিট শর্মাই। বিশ্বরেকর্ড গড়ে দলকে জেতাতে পেরে খুশি টিম ইন্ডিয়ার স্ট্যান্ড ইন ক্যাপ্টেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং