১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সুপার ওভারে দুর্দান্ত জয়, কিউয়িদের বিরুদ্ধে সিরিজ জিতে ইতিহাস ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: January 29, 2020 4:28 pm|    Updated: January 29, 2020 8:05 pm

India beats New Zealandin third T-20 to win first ever series

ভারত: ১৭৯-৫ (রোহিত ৬৫, কোহলি ৩৮)
নিউজিল্যান্ড: ১৭৯-৬ (উইলিয়ামসন ৯৫, গাপ্তিল ৩১)
ম্যাচ অমীমাংসিত
সুপার ওভার:
নিউজিল্যান্ড: ১৮

ভারত : ২০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপার ওভারে দুর্দান্ত জয়। হ্যামিল্টনে ইতিহাস গড়ল ভারত। এই প্রথম নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতল টিম ইন্ডিয়া। আর তৃতীয় ম্যাচে এই জয়ের নায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। নির্ধারিত ২০ ওভারে তাঁর অনবদ্য ইনিংস তো বটেই, সুপার ওভারের শেষ দুই বলে রোহিতের দুই ছক্কাই জয় এনে দিল মেন-ইন-ব্লু’কে।  

 

 হ্যামিল্টনে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৯ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের ইনিংসও শেষ হয় ১৭৯ রানে। খেলা গড়ায় সুপার ওভারে। এবারে প্রথমে ব্যাট করতে যায় কিউয়িরা। জশপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) ওভারে ১৭ রান তুলে নেন দুই কিউয়ি ব্যাটসম্যান। ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৮ রান। ব্যাট হাতে নামেন ফর্মে থাকা রাহুল (KL Rahul) এবং রোহিত। টিম সাউদির প্রথম চার বলে ভারত তোলে মাত্র ৮ রান। শেষ দুই বলে প্রয়োজন ছিল ১০ রানের। তখনই কামাল রোহিতের। শেষ দুই বলে জোড়া ছক্কা হাকিয়ে দলকে জিতিয়ে দেন হিটম্যান। সেই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে ৩-০-র অপরাজেয় ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া। 

মরণ-বাঁচন ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথমে ব্যাট করতে শুরুটা দুর্দান্ত করে টিম ইন্ডিয়া। লোকেশ রাহুল-রোহিত শর্মার যুগলবন্দি ইনিংসের শুরুতে ঝড়ের গতিতে রান তুলছিল। ৪০ বলে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন টিম ইন্ডিয়ার হিটম্যান। রাহুল করেন ২৭ রান। ওপেনাররা আউট হওয়ার পর অবশ্য রানগতি স্লথ হয়। বিরাট কোহলি ৩৮ রানের ইনিংস খেললেও শেষদিকে রানের গতি ছিল প্রত্যাশার তুলনায় অনেকটাই কম। ফলে, নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটের বিনিময়ে ১৭৯ রানে শেষ হয় ভারতের ইনিংস।

[আরও পড়ুন: হ্যামিল্টনে ধোনিকে টপকে নয়া নজির বিরাটের, মাইলস্টোন ছুঁলেন রোহিতও]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করে নিউজিল্যান্ডও। গাপ্তিল-মুনরোর ওপেনিং জুটি তোলে ৪৭ রান। প্রথম উইকেটের পতনে পর ইনিংসের হাল ধরেন খোদ অধিনায়ক কেন উইলিয়ামসন। উলটোদিক থেকে একের পর এক উইকেটের পতন ঘটতে থাকলেও সমানে লড়াই চালিয়ে যান কেন। নিজের দলকে একেবারে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন তিনি। কেন যখন আউট হলেন ৩ বলে মাত্র ৩ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। হাতে ছিল ৬টি উইকেট। রস টেলারের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানও তা তুলতে পারলেন না। ম্যাচ শেষ হল অমীমাংসিতভাবে। ফলে সুপার ওভারে গড়াল খেলা।আর সেখানে বাজিমাত করলেন রোহিত।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে