BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্মৃতি মন্ধানার দুরন্ত হাফ সেঞ্চুরি, কমনওয়েলথে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে দুরমুশ করল ভারত

Published by: Sulaya Singha |    Posted: July 31, 2022 6:45 pm|    Updated: July 31, 2022 7:15 pm

India beats Pakistan in Commonwealth Games 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথের প্রথম ম্যাচে লড়াই করেও অস্ট্রেলিয়ার কাছে পরাস্ত হয়েছিলেন হরমনপ্রীত কৌররা। কিন্তু পরের ম্যাচেই এল দুর্দান্ত জয়। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে দুরমুশ করে গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ জয় পকেটে পুরল ভারত।

বৃষ্টির কারণে এদিন ম্যাচ খানিকটা দেরিতে শুরু হয়। ওভার কমে হয় ১৮। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক মারুফ। কিন্তু ভারতীয় প্রমিলাবাহিনীর বোলারদের ঝোড়ো বোলিংয়ের সামনে টিকতেই পারল না পাকিস্তানের টপ অর্ডার। মাত্র ৯৯ রানেই গুটিয়ে গেল তারা। দুটি করে উইকেট তুলে নেন স্নেহ রানা এবং রাধা যাদব। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান আসে মুনিবা রানির ব্যাট থেকে।

[আরও পড়ুন: ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, ‘কোন অপারেশনে শুভেন্দু’?, প্রশ্ন কুণালের]

জবাবে মাত্র ১১.৪ ওভারেই দু’উইকেট হারিয়ে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত (Indian Women Cricket Team)। দুরন্ত হাফ সেঞ্চুরি হাঁকালেন ভারতীয় ওপেনার স্মৃতি মন্ধানা। ৬৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। তাঁর ১৫তম টি-২০ হাফ সেঞ্চুরির ইনিংসটি সাজানো ছিল ৮টি চার ও তিনটি ওভার বাউন্ডারি দিয়ে। আরেক ওপেনার শেফালি ভর্মা আউট হন ১৬ রানে। পাকিস্তানের বিরুদ্ধে ৮ উইকেটে জয় বার্বাডোজের বিরুদ্ধে নামার আগে হরমনপ্রীত অ্যান্ড কোংকে যে আরও আত্মবিশ্বাসী করে তুলল, তা বলাইবাহুল্য।

গেমসের তৃতীয় দিনের শুরুতেই দেশকে সোনা এনে দিয়েছিলেন ভারোত্তোলক জেরেমি লালরিনুঙ্গা। আবার বক্সিংয়ে মহিলাদের ৫০ কেজি বিভাগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে যান নিখাত জারিন। পুরুষদের টেবিল টেনিসে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠে গেল ভারত। তবে নিরাশ করলেন শিবা থাপা। ৬৩.৫ কেজি বিভাগের শেষ ষোলো থেকেই ছিটকে গেলেন ভারতীয় তারকা বক্সার।   

[আরও পড়ুন: ‘রাষ্ট্রপতির অবমাননা করেছেন স্মৃতি ইরানিও, ক্ষমা চাইতে হবে’, পালটা দাবি অধীরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে