BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতের জয়ের দিন রেকর্ড রোহিতের, টি-২০ বিশ্বকাপের আগে ফিনিশারের খোঁজও পেল দল

Published by: Sulaya Singha |    Posted: July 30, 2022 9:02 am|    Updated: July 30, 2022 9:12 am

India beats West Indies in 1st T-20 and Rohit Sharma creates history | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে থামানোই যাচ্ছে না ভারতকে। ফরম্যাট ওয়ানডে হোক বা টি-টোয়েন্টি, খেলা শেষে পরিণতি একটাই- ভারতের জয়।

দিন দুয়েক আগে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে চুনকাম করে ছেড়েছে ভারত (Team India)। শুক্রবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ছিল। সেখানে অতি সহজেই ক্যারিবিয়ানদের শুধু ভারত ৬৮ রানে হারাল, তাই নয়, একই সঙ্গে আরও দু’টো এমন খবর তৈরি হল, যা ভারতীয় সমর্থকদের মন ফুরফুরে করে দেবে। এক, রোহিত শর্মার গনগনে ব্যাটিং ফর্ম। শুক্রবার তো নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলকে হঠিয়ে টি-টোয়েন্টিতে বিশ্বের সর্বাধিক রানের মালিকানা নিয়ে ফেললেন রোহিত। দুই, অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিনিশারের খোঁজ পেয়ে গেল ভারত। তিনি দীনেশ কার্তিক (Dinesh Karthik)।

[আরও পড়ুন: মাছ ভাজা নিয়ে তর্কাতর্কির জের, বন্ধুর মারে পুণেতে ‘খুন’ বাংলার যুবক]

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯০ রান তোলে ভারত। ওপেন করতে নেমে মাত্র ৪৪ বলে ৬৪ রান করেন রোহিত শর্মা। ম্যাচে নামার আগে রোহিতের ২০ রান প্রয়োজন ছিল গাপ্টিলের টি-টোয়েন্টিতে সর্বাধিক রানের (৩,৩৯৯ রান) মাইলস্টোনকে পেরিয়ে যেতে। তা, রোহিত সেটাকে পেরিয়ে রেকর্ডের নতুন মালিক হলেন না, একই সঙ্গে হাফ সেঞ্চুরিও করেন। এরই পাশাপাশি টি-২০-তে সর্বোচ্চ অর্ধশতরানের মালিক হয়ে টপকে গেলেন বিরাট কোহলিকেও (Virat Kohli)। ৩০টি হাফ সেঞ্চুরি রয়েছে কোহলির। সেখানে এদিন ৩১তম অর্ধশতরান ঝুলিতে ভরলেন রোহিত।

তবে রোহিত রান পেলেও এদিন ভারতীয় টপ অর্ডার বেশ ঝামেলাতেই পড়ে গিয়েছিল এক সময়। পরের পর উইকেট যাচ্ছিল। ৪৪ রানের মাথায় প্রথম উইকেট পড়ে। আউট হন সূর্যকুমার যাদব (২৪)। শ্রেয়স আইয়ার (০) রান পাননি। রান পাননি ঋষভ পন্থও (১৪)। রোহিত আউট হন যখন, টিমের রান একশো তিরিশ পেরোয়নি। শেষ পর্যন্ত যে ১৯০ উঠে যাবে, ভাবা যায়নি। কিন্তু সেই অসাধ্যসাধন করে দেন দীনেশ কার্তিক। যিনি মাত্র ১৯ বল খেলে অপরাজিত থাকেন ৪১ রানে! ২১৫ স্ট্রাইক রেট রেখে ব্যাট করে!

জবাবে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৬৬ রানের মধ্যে তাদের চার উইকেট চলে যায়। ভারতীয় স্পিনারদের সামলাতে আরও বেশি বেকায়দায় পড়ে তারা। দু’টো করে উইকেট পান রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই। দু’টো উইকেট পান অর্শদীপ সিংও। একটা করে উইকেট তোলেন ভুবনেশ্বর কুমার এবং রবীন্দ্র জাদেজা। শেষ পর্যন্ত ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১২২-৮। তাদের হয়ে সর্বোচ্চ রান সামারা ব্রুকসের (২০)।

[আরও পড়ুন: ইতিহাস গড়েও জয় অধরা হরমনপ্রীতদের, ক্রিকেটে হারের দিন বাজিমাত ভারতীয় হকি দলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে