৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শচীন পাজির সেঞ্চুরির রেকর্ড ছোঁবই’, ২৪ বছর বয়সেই বলেছিলেন বিরাট!

Published by: Biswadip Dey |    Posted: July 28, 2022 2:10 pm|    Updated: July 28, 2022 3:33 pm

When Virat Kohli was young, he had the self-confidence that he could match Sachin Tendulkar's batting accolades। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ফর্মে নেই। দেখতে দেখতে তিন বছর হতে চলল আন্তর্জাতিক ক্রিকেটে শতরান অধরা। তবুও তাঁর অনুরাগীদের ভালবাসায় খামতি নেই একফোঁটাও। তাঁরা বিশ্বাস করেন বিরাট কোহলির (Virat Kohli) রানে ফেরাটা স্রেফ সময়ের অপেক্ষা। সেই তালিকায় রয়েছেন অশ্বিন কৃষ্ণন নামের এক ব্যক্তিও। স্পোর্টস মার্কেটিংয়ের সঙ্গে যুক্ত অশ্বিন সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, আত্মবিশ্বাস চিরকালই কোহলির বড় অস্ত্র। মাত্র ২৪ বছর বয়সেই তিনি বিশ্বাস করতেন, শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) ওয়ানডে শতরানের রেকর্ড তিনি ভেঙে দেবেন অনায়াসে। শুধু বিশ্বাস করতেন না, প্রকাশ্যে বলেও বেড়াতেন সেকথা। 

ঠিক কী জানিয়েছেন অশ্বিন? এক ক্রিকেট সংক্রান্ত চ্যাট শোয়ে তাঁকে বলতে শোনা গিয়েছেন, ”বিরাট কোহলির ওয়ানডে রেকর্ড অসাধারণ বললেও কিছুই বলা হয় না। উনি শচীনের রেকর্ডের একেবারে কাছে চলে গিয়েছেন- রেকর্ড ভাঙতে পারবেন কি পারবেন না সেটা বিষয় নয়। একটা ছোট্ট গল্প বলি। ২০১৩ সালে আমি বিরাটকে ওকলের জন্য সই করাতে গিয়েছিলাম। বিরাট এসেছিলেন ওঁর ম্যানেজার বান্টিকে নিয়ে। আমার পাশে বসেছিলেন ২৪ বছরের বিরাট। ওয়ানডেতে তখন ওঁর মাত্র ৯টা শতরান। সেই অবস্থাতেই উনি বলেছিলেন, ‘ওয়ানডে ক্রিকেটে শচীন পাজির রেকর্ডটা আমি ঠিকই ছুঁয়ে ফেলব।’ ভাবুন, শচীনের ওয়ানডে শতরান ৪৯টা!”

[আরও পড়ুন: ভুয়ো সিমে কথা, মাছ ধরা থেকে লং ড্রাইভ! পার্থ-অর্পিতার সম্পর্কের জল কতদূর?]

আজও বিরাটের সেদিনের আত্মবিশ্বাসের কথা ভাবতে বসলে তিনি যে থ হয়ে যান, তা জানিয়েছেন অশ্বিন। তাঁর কথায়, ”এক তরুণ খেলোয়াড় জীবনের শুরুতেই ধরে নিয়েছিলেন তিনি ৪০টি শতরান করবেন। কী আত্মবিশ্বাস! তাই আজ যখন কেউ আমাকে বলে বিরাট ফর্মে নেই, আমি বলি, না, এটা ঠিক নয়। কেবল ওঁর মনটা ঠিক জায়গায় নেই। বিরাট তেমনই আছেন, যেমন ছিলেন। কারও থেকে তাঁর দক্ষতা কেড়ে নেওয়া যায় না। কখনওই না।”

গত তিন বছর ধরে বিরাট (Virat Kohli) আর ব্যর্থতা যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। টেস্ট হোক কিংবা ওয়ানডে অথবা টি-টোয়েন্টি- প্রতিটি ফরম্যাটেই মুখ থুবড়ে পড়ছেন তিনি। ব্যাটিং পজিশন বদল কিংবা বিশ্রাম নিয়ে চাঙ্গা হয়ে ফিরেও অবস্থার কোনও পরিবর্তন ঘটেনি। তবুও অশ্বিনের মতো অনুরাগীদের কাছে বিরাট আজও ‘কিং’। ব্যাট হাতে একই রকম অপ্রতিরোধ্য। তাঁরা অপেক্ষায় রয়েছেন কবে বিরাট কোহলি ফের তিন অঙ্কের রানে ফিরবেন।

[আরও পড়ুন: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে স্বর্ণভাণ্ডার, কী কী উদ্ধার করল ইডি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে