২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সুযোগ কাজে লাগালেন তরুণরা, নিয়মরক্ষার ম্যাচে সহজ জয় ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: August 7, 2019 12:39 am|    Updated: August 7, 2019 12:46 am

India beats West Indies in the third T-20 to clinch the series

ওয়েস্ট ইন্ডিজ: ১৪৬-৬ (পোলার্ড ৫৮, পাওয়েল ৩২)

ভারত: ১৫০-৩ (পন্থ ৬৫, কোহলি ৫৯)

ভারত ৭ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিজ জয় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। অপেক্ষা ছিল শুধু ৩-০ করার। টি-২০-র বিশ্বচ্যাম্পিয়নদের তাঁদের ঘরের মাঠে গিয়ে দুরমুশ করে দিল ভারত। প্রথম দু’ম্যাচের তুলনায় তৃতীয় ম্যাচে কিছুটা লড়াই দিলেও কোহলি-পন্থদের দাপটে শেষপর্যন্ত খালি হাতেই ফিরতে হল ক্যারিবিয়ানদের।ভারত জিতল ৭ উইকেটে।

[আরও পড়ুন: কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলে ক্ষুব্ধ আফ্রিদি, পাক তারকাকে যোগ্য জবাব গম্ভীরের]

প্রথম দু’ম্যাচের দুটিতেই সহজ জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। তাই এদিন, তরুণদের সুযোগ দেয় টিম ম্যানেজমেন্ট। রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজাদের বসিয়ে সুযোগ দেওয়া হয় লোকেশ রাহুল, রাহুল চাহারদের। খলিল আহমেদের জায়গায় সুযোগ পান দীপক চাহার। এই প্রথম জাতীয় দলের জার্সিতে একসঙ্গে দেখা যায় দুই চাহারকে। দেশের হয়ে খেলার এই সুবর্ণ সুযোগ কাজেও লাগালেন তাঁরা। দীপক চাহার এদিন টি-২০ ক্রিকেটের অন্যতম সেরা একটা স্পেল উপহার দিলেন। ৩ ওভার বল করে মাত্র ৪ রান খরচ করলেন তিনি। সেই সঙ্গে তুলে নিলেন ৩টি উইকেট। আরেক তরুণ পেসার নবদীপ সাইনি এদিন ফের নজর কাড়লেন। তিনি তুলে নিলেন ২ টি গুরুত্বপূর্ণ উইকেট। এর মধ্যে একটি আবার দুর্দান্ত ফর্মে থাকা পোলার্ডের।

[আরও পড়ুন: এবার সিরিয়ালে সৌরভ, জানেন কোন ধারাবাহিকে দেখা যাবে তাঁকে?]


এদিন, বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। যা সঠিক প্রমাণ করেন দুই তরুণ পেসার। মাত্র ১৪ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরে যান ৩ ক্যারিবিয়ান ব্যাটসম্যান। এরপর অবশ্য ইনিংসের হাল ধরেন পোলার্ড। তাঁর ৫৮ এবং শেষবেলায় পাওয়েলের ৩২ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল না হলেও, বিরাট কোহলি এবং ঋষভ পন্থের দাপটে সহজেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত। প্রথম দু’ম্যাচে ব্যর্থ হলেও এদিন রানে ফেরেন ঋষভ পন্থ। ৪২ বলে ৬৫ রানের ইনিংস খেলেন তিনি। ভারতীয় উইকেটরক্ষক হিসেবে টি-২০তে  এটিই সর্বোচ্চ রান। রানে ফেরেন বিরাট কোহলিও। তিনিও করেন দুর্দান্ত অর্ধশতরান। ওয়ানডে সিরিজের আগে এই জয় বাড়তি আত্মবিশ্বাস জোগাবে ভারতকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে