Advertisement
Advertisement
India WTC

ঘুরে দাঁড়িয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জয়, WTC পয়েন্ট তালিকায় কত নম্বরে উঠল ভারত?

WTC পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া।

India climbs to second spot of WTC points table after win against England | Sangbad Pratidin

নিজস্ব চিত্র।

Published by: Anwesha Adhikary
  • Posted:February 5, 2024 4:56 pm
  • Updated:February 5, 2024 4:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের (India vs England) বিরুদ্ধে দুরন্ত জয়। সিরিজে দাপুটে কামব্যাকের পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকাতেও একলাফে অনেকখানি উঠে এল ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ হেরে পাঁচ নম্বরে নেমে গিয়েছিল রোহিত ব্রিগেড। কিন্তু পরের ম্যাচেই ফের দ্বিতীয় স্থানে উঠে এল ভার‍ত।

পরপর দুটো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে উঠেও ট্রফি আসেনি ভারতের ঘরে। তৃতীয়বার ফাইনালে উঠে খেতাব জিততে মরিয়া মেন ইন ব্লু। তবে অভিযানের শুরুটা একেবারেই মনের মতো হয়নি ভারতের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভেস্তে যায় দ্বিতীয় টেস্ট। দক্ষিণ আফ্রিকার মাটিতেও একটি টেস্টে হারে রোহিত ব্রিগেড।

Advertisement

[আরও পড়ুন: ১০৬ রানে স্টোকসের ইংল্যান্ডকে উড়িয়ে দিলেও চিন্তিত রোহিত! কিন্তু কেন?]

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ খেলে পয়েন্ট তালিকায় অনেকখানি উন্নতি করবে ভারত (India Cricket Team), এমনটাই আশা করেছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু প্রথম টেস্ট হেরে তালিকায় পাঁচ নম্বরে নেমে গিয়েছিল ভারত। প্রবল চাপে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় টেস্ট জিতে নেয় রোহিত ব্রিগেড। ফলে আপাতত ভারতের সংগ্রহে ৩৮ পয়েন্ট। সব মিলিয়ে ৫২.৭৭ শতাংশ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রোহিত ব্রিগেড।

Advertisement

তালিকায় সকলের উপরে রয়েছে বিশ্বকাপ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপজয়ী অস্ট্রেলিয়া। তবে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থান খুব বেশিদিন ধরে রাখতে পারবে না ভারত। কারণ ভারতের কাছাকাছি পয়েন্ট শতাংশ রয়েছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার। দুদলের সংগ্রহেই ৫০ শতাংশ পয়েন্ট। আপাতত টেস্ট খেলছে দুই দল। যথেষ্ট চাপে রয়েছে প্রোটিয়া ব্রিগেড। তবে এই দুই দলের মধ্যে যে জিতবে, পয়েন্ট তালিকায় তারাই টপকে যাবে ভারতকে।

[আরও পড়ুন: ‘ইসকা নাম হ্যায় মোহনবাগান’, খুদে সবুজ-মেরুন ভক্তের উচ্ছ্বাসের ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ