Advertisement
Advertisement
IND vs ENG

১০৬ রানে স্টোকসের ইংল্যান্ডকে উড়িয়ে দিলেও চিন্তিত রোহিত! কিন্তু কেন?

কাদের দিকে আঙুল তুলে দিলেন রোহিত?

IND vs ENG: Lot of the batters got starts and didn't convert, Rohit Sharma shares his concern after win against England। Sangbad Pratidin

চিন্তার কারণ স্পষ্ট জানিয়ে দিলেন রোহিত। ফাইল চিত্র

Published by: Sabyasachi Bagchi
  • Posted:February 5, 2024 4:23 pm
  • Updated:February 5, 2024 4:23 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদের বদলা বিশাখাপত্তনমে। প্রথম টেস্টে ২৮ রানে হারের বদলা দ্বিতীয় টেস্ট জিতে সুদে-আসলে তুলে নিল টিম ইন্ডিয়া (Team India)। তবে ইংল্যান্ডকে (England) ১০৬ রানে হারালেও রোহিত শর্মার (Rohit Sharma) চিন্তা কিন্তু কাটছে না। যশস্বী জসওয়াল (Yashasvi Jaiswal), জশপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) প্রশংসা করলেও, সিরিজের বাকি তিন টেস্টের আগে ব্যাপক চিন্তায় ভারত অধিনায়ক। সিরিজে সমতা ফেরানোর পরেও সেটা স্পষ্ট করে দিলেন হিটম্যান।

রোহিত বলেন, “বিশাখাপত্তনমের উইকেট ব্যাটিং করার জন্য অনেক ভালো ছিল। আমি ও দলের একাধিক ব্যাটার সেট হয়েও আউট হয়েছি। এটা কাম্য নয়। তবে আমাদের দলে একাধিক তরুণ ব্যাটার রয়েছে। তাই ওদের সময় দেওয়াও দরকার। কিন্তু দলের জয় দেখতে হলে এবং নিজের জায়গা ধরে রাখতে হলে টেস্টে বড় রান করতে হবে। এক বা দুজনের উপর ভরসা করলে চলবে না।”

Advertisement

প্রথম ইনিংসে যশস্বী ২০৯ রান করেছিলেন। শুধুমাত্র তাঁর ব্যাটের উপর ভর করেছিল ৩৯৬ রান তুলেছিল ভারত। এর পর দ্বিতীয় ইনিংসেও সেই একই চিত্র বজায় ছিল। শুভমান গিল ১০৪ রান করলেও, বাকিরা সেট হয়েও সাজঘরে ফিরেছিলেন। ফলে ২৫৫ রানে অলআউট হয়ে যায় ভারত। রোহিত নিজে দুই ইনিংসে ১৪ ও ১৩ রানে আউট হয়েছেন। আর তাই কোনও রাখঢাক না করেই ব্যাটারদের মৃদু নিন্দা করলেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: বাজবলের মোক্ষম জবাব, আগ্রাসী অলরাউন্ড পারফরম্যান্সে ইংল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরল ভারত]

এমনকি ইংল্যান্ডকে হারালেও একেবারে স্বস্তিতে নেই রোহিত। সেটাও তাঁর কথায় স্পষ্ট। তিনি যোগ করেন, “ইংল্যান্ড অসাধারণ একটা দল। টেস্ট ক্রিকেটে ওরা অন্যতম কঠিন প্রতিপক্ষ। তাই সিরিজ জিততে হলে আমাদের ব্যাটিং-বোলিং দুই বিভাগেই অনেক উন্নতি কর‍তে হবে। আমাদের দলের একাধিক ক্রিকেটারের টেস্ট তেমন অভিজ্ঞতা নেই। তাই ওদের প্রতিটা মুহূর্ত উপভোগ করতে বলেছি।”

এদিকে ব্যাটিং নিয়ে চিন্তায় থাকলেও, বুমরাহ ও জসওয়ালের প্রশংসায় পঞ্চমুখ রোহিত। বুমরাহ দুই ইনিংস মিলিয়ে (৬/৪৬, ৩/৪৬) ৯১ রানে ৯টি উইকেট নিয়েছেন। দুই ম্যাচ উইনারকে সার্টিফিকেট দিয়ে রোহিত শেষে বলেন, “বুমরাহ এমন এক জন বোলার যাকে যে কোনও সময় বল করতে পাঠিয়ে দেওয়া যায়। ও নিজের কাজটা করে। যশস্বী প্রথম ইনিংসে অবিশ্বাস্য ইনিংস খেলেছে। ও প্রতিভাবান। সবে দলে এসেছে। এখনও দলকে অনেক কিছু দেওয়ার আছে। শুধু বলব, অতিরিক্ত আত্মবিশ্বাসী না হয়ে মাটিতে পা রাখতে।”

বিরাট কোহলি (Virat Kohli) সিরিজের বাকি তিন টেস্টে ফিরবেন কিনা কোনও গ্যারান্টি নেই। রবীন্দ্র জাদেজাকেও (Ravindra Jadeja) সম্ভবত বাকি তিন টেস্টে পাওয়া যাবে না। কারণ তারকা অলরাউন্ডার এনসিএ-তে (NCA) রিহ্যাব করতে ব্যস্ত। শোনা যাচ্ছে কেএল রাহুল (KL Rahul) তৃতীয় টেস্টের দলে ফিরতে পারেন। তবে মহম্মদ শামিও (Mohammed Shami) খেলতে পারবেন না। কারণ ইংল্যান্ডে অস্ত্রোপচার করাতে যাবেন তারকা পেসার। এমন প্রেক্ষাপটে ইংল্যান্ডকে পালটা জবাব দিয়ে ভারতের এই টেস্ট জয় ড্রেসিংরুমকে যে স্বস্তি এনে দিয়েছে সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই।

[আরও পড়ুন: ‘আমাদের বিরাট মাঠেই আছে!’, বেয়ারস্টোকে কটাক্ষ করতেই অশ্বিনের সঙ্গে কোহলির তুলনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ