১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তিনটি ম্যাচ খেলেই বিশ্বকাপ, ধোনিকে নিয়ে অজানা তথ্য ফাঁস করলেন তারকা ক্রিকেটার

Published by: Krishanu Mazumder |    Posted: June 7, 2022 9:36 am|    Updated: June 7, 2022 9:38 am

India Cricketer Hardik Pandya reveals MS Dhoni told him about World Cup selection after playing just 3 games | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম বার নেতৃত্ব দিয়েছেন গুজরাট টাইটান্সকে (Gujarat Titans)। আর প্রথম বারই তাঁর দল আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) বলছেন, ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) তাঁর উপর আস্থা রেখেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে পাণ্ডিয়ার সাফল্যের পিছনে রয়েছেন ধোনি। একথা স্বীকার করেছেন স্বয়ং পাণ্ডিয়া। আগেও বহুবার তিনি তাঁর সাফল্যের পিছনে ধোনির অবদানের কথা বলেছেন। আবারও বললেন গুজরাট টাইটান্সের ক্যাপ্টেন। জীবনের তিনটি ম্যাচ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের (২০১৬) দলে সুযোগ পাওয়ার ঘটনা সচরাচর ঘটে না। ধোনি ছিলেন বলেই পাণ্ডিয়ার পক্ষে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া সহজ হয়েছিল। 

একটি পডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে পাণ্ডিয়া জানিয়েছেন, আন্তর্জাতিক ম্যাচের প্রথম ওভারে ১৯ রান দিয়েছিলেন তিনি। কিন্তু ধোনি তাঁর উপরে আস্থা হারাননি। অন্য কেউ হলে সেটাই  পাণ্ডিয়ার প্রথম ও শেষ ম্যাচ হয়ে যেত। কিন্তু ধোনি ব্যতিক্রমী। পাণ্ডিয়ার উপরে আস্থা রেখেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

[আরও পড়ুন: জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েই নজরকাড়া উমরান, আগুন ঝরালেন নেটে, দেখুন ভিডিও]

সংশ্লিষ্ট পডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে পাণ্ডিয়া বলেছেন, ”ভারতীয় দলে আমি যখন সুযোগ পেয়েছিলাম, তখন সুরেশ রায়না, হরভজন সিং, যুবরাজ সিং, এমএস ধোনি, বিরাট কোহলি, আশিস নেহরা ছিল। এদের খেলতে দেখেই আমি বেড়ে উঠেছি। আমি খেলার আগেই এরা তারকা। অভিষেক ম্যাচের প্রথম ওভারেই আমি ১৯ রান দিয়েছিলাম। আমি তখনই ধরে নিয়েছিলাম এটাই আমার শেষ ওভার। কিন্তু মাহি ভাই আমার উপরে আস্থা রেখেছিল। ওর অধীনে খেলতে পেরে আমি নিজেকে ভাগ্যবান বলে মনে করি। আমার উপরে আস্থা রেখেছিল ধোনি।আমরা যেখানে এসে পৌঁছেছি, তার পিছনে মাহি ভাইয়ের অবদান রয়েছে।” ঘটনা হল প্রতিভা চিনতে ভুল করতেন না ধোনি। পাণ্ডিয়ার মধ্যে সেই প্রতিভা দেখেছিলেন ক্যাপ্টেন কুল। 

 

ধোনির কথা বলতে গিয়ে নস্ট্যালজিক হয়ে পড়েন হার্দিক পাণ্ডিয়া। তিনি বলেছেন, ”আমার আন্তর্জাতিক কেরিয়ারের তৃতীয় ম্যাচে মাহি ভাই বলে, তুমি বিশ্বকাপের দলে থাকবে। তিনটে ম্যাচ খেলে বিশ্বকাপের দলে জায়গা পাওয়া সত্যিই অভাবনীয় একটা ব্যাপার।” সাধারণত তিনটি ম্যাচ খেলেই বিশ্বকাপের দলে জায়গা পাওয়া সচরাচর হয় না। এ যেন স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার। পাণ্ডিয়ার স্বপ্ন সত্যি হয়েছিল। পিছনে ছিলেন ধোনি। 

আরও পড়ুন: সৃজিতের ছবিতে ফিরল KK’র গলা, মুক্তি পেল গায়কের শেষ রেকর্ড করা গান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে