Advertisement
Advertisement
India vs England

জোড়া সেঞ্চুরির পর নজর কাড়লেন ধ্রুব-বুমরাহ, বড় ইনিংসেও ভারতের চিন্তা সিরাজের চোট

ইনিংস শুরুর আগেই পাঁচ রান ইংল্যান্ডের খাতায়।

India ended first innings on 445 runs in India vs England series | Sangbad Pratidin

ছবি: বিসিসিআই টুইটার।

Published by: Anwesha Adhikary
  • Posted:February 16, 2024 1:33 pm
  • Updated:February 16, 2024 3:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোড়া সেঞ্চুরির পরে জোড়া অভিষেককারীর দুরন্ত পারফরম্যান্স। অল্পের জন্য হাফসেঞ্চুরি মিস করলেন অভিষেককারী ধ্রুব জুরেল। ইংল্যান্ডের (India vs England) বিরুদ্ধে তৃতীয় টেস্টে খানিকটা সুবিধাজনক জায়গায় রয়েছে ভারত। তবে চারশো রান পেরিয়ে গিয়েও ভারতকে চালকের আসনে বসানো যাচ্ছে না। অন্যদিকে, ইনিংস শুরুর আগেই পাঁচ রান যোগ হয়ে গিয়েছে ইংল্যান্ডের খাতায়। সঙ্গে মহম্মদ সিরাজের (Mohammed Siraj) চোট ভারতের উদ্বেগ আরও বাড়াবে। 

তৃতীয় টেস্টের প্রথম দিন জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা ও ঘরের ছেলে রবীন্দ্র জাদেজা। রাজকোট টেস্টের প্রথম দিনের শেষে ভারত বেশ ভালো জায়গায় ছিল। ৫ উইকেট হারিয়ে প্রায় সাড়ে তিনশোর দোরগোড়ায় পোঁছে গিয়েছিল রোহিত ব্রিগেড। কিন্তু সেই সুবিধাটা দ্বিতীয় দিন ধরে রাখতে পারলেন না ভারতীয় ব্যাটাররা।

Advertisement

[আরও পড়ুন: অশ্বিনের মহাভুলে ‘জরিমানা’ ভারতের, ব্যাট করতে নামার আগেই পাঁচ রান পেয়ে গেল ইংল্যান্ড

দিনের শুরুতেই রুটের বলে ফিরে যান সেঞ্চুরি হাঁকানো জাদেজা। তার পরে ৭৭ রানের পার্টনারশিপ গড়ে ভারতকে ম্যাচে ফেরান ধ্রুব জুরেল ও রবিচন্দ্রন অশ্বিন। অভিষেক ইনিংসে ৪৬ রান এল জুরেলের ব্যাট থেকে। শেষের দিকে মারকুটে ব্যাটিং করেন জশপ্রীত বুমরাহ। তাঁর ইনিংসে ভর করেই সাড়ে চারশোর দোরগোড়ায় পৌঁছে গেল ভারত। ৪৪৫ রানে থামল রোহিতদের ইনিংস।  

Advertisement

তবে প্রথম ইনিংসের শেষে ভারতীয় সমর্থকদের উদ্বেগ বাড়াল মহম্মদ সিরাজের চোট। রিভার্স সুইপ মারতে গিয়ে হাঁটুতে চোট লাগে তারকা পেসারের। প্রায় খুঁড়িয়ে খুঁড়িয়েই ব্যাটিং করতে দেখা যায় তাঁকে। ক্রিকেটপ্রেমীদের আশঙ্কা, হয়তো পরের ইনিংসে আর বলই করতে পারবেন না সিরাজ। রাজকোটের পিচে ইংল্যান্ডের দুই পেসার বেশ সফল হয়েছেন। তাই সিরাজ যদি বল করতে না পারেন, সেটা ভারতের জন্য বিরাট ধাক্কা।

[আরও পড়ুন: ‘ছেলেটাকে দেখে রাখবেন স্যর’, সরফরাজের অভিষেকের পরে রোহিতকে অনুরোধ বাবার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ