BREAKING NEWS

৯ চৈত্র  ১৪২৯  শুক্রবার ২৪ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

‘যোগ্য দল হিসেবেই ফাইনালে ভারত, নিউজিল্যান্ডের কাছে ঋণী থাকার দরকার নেই’, বলছেন গাভাসকর

Published by: Krishanu Mazumder |    Posted: March 14, 2023 9:46 am|    Updated: March 14, 2023 9:46 am

India have played outstanding cricket over last two years to reach WTC final, said Sunil Gavaskar । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত দু’ বছর ধরে ভারতীয় দল দুর্দান্ত ক্রিকেট খেলেছে। যোগ্য দল হিসেবেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে উঠেছে ভারত। আর তার জন্য নিউজিল্যান্ডের (New Zealand) কাছে ঋণী থাকার কোনও প্রয়োজনই নেই। ওদের ধন্যবাদ দেওয়ারও দরকার নেই। কারওর সাহায্য নিয়ে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছয়নি। কথাগুলো বলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে যখন ব্যাট-বলের লড়াই চলছে, সেই সময়ে পৃথিবীর অন্য প্রান্তে শ্রীলঙ্কাকে হারায় নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে কিউয়িরা শ্রীলঙ্কাকে হারায় থ্রিলার ম্যাচে। কেন উইলিয়ামসন এই জয়ের কারিগর। নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ জিতে নেওয়ার ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে যায় ভারত। জুনে হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। গাভাসকর বলছেন, ”আমার মনে হয় নিউজিল্যান্ডের কাছে ভারতের ঋণী থাকার দরকার নেই। গত দু’ বছর ধরে ভারত দারুণ ক্রিকেট খেলে আসছে। যোগ্য দল হিসেবেই ভারত ফাইনালে পৌঁছেছে।” 

[আরও পড়ুন: হাঁড়ির হাল ভারতীয় রেলে, ঘাটতি কাটিয়ে এবার কি দেখা যাবে লাভের মুখ?]

গাভাসকর আরও বলেন, ”নিউজিল্যান্ড জিতেছে ভাল কথা। এতে লাভবান হবে নিউজিল্যান্ড ক্রিকেট। কিন্তু এর জন্য নিউজিল্যান্ডকে ধন্যবাদ জানানোর মতো কিছু হয়নি। ২০২১ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং তৎপরবর্তী সময় থেকে ভারত দুর্দান্ত ক্রিকেট খেলছে। কারওর সাহায্য না নিয়েই ভারত ফাইনালে পৌঁছেছে। নিজেদের যোগ্যতাতেই ভারতীয় দল ফাইনালে প্রবেশ করেছে।”

আহমেদাবাদ টেস্ট ড্র হয়েছে। তার ফলে বর্ডার-গাভাসকর সিরিজ ভারত ২-১-এ জিতে নেয়।

[আরও পড়ুন: নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শামিকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি, ‘কিছুই জানি না’, দাবি রোহিতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে