BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আগস্টেই স্বাভাবিক হবে ক্রিকেট! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই ছন্দে ফিরতে পারেন কোহলিরা

Published by: Sulaya Singha |    Posted: April 25, 2020 4:30 pm|    Updated: April 25, 2020 4:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মার্চে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ ছিল টিম ইন্ডিয়ার। ধরমশালায় যার প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। তারপরই করোনা আতঙ্ক সম্পূর্ণভাবে গ্রাস করে ভারতকে। সেই আবহেও ঠিক ছিল লখনউয়ে দ্বিতীয় ম্যাচটি হবে। কোভিড ১৯ নিয়ে বিসিসিআইয়ের প্রকাশিত নিয়মাবলি মেনেই বাইশ গজে নামবেন বিরাট কোহলিরা। সেই মতো দুই দল পৌঁছেও গিয়েছিল লখনউ। কিন্তু পরিস্থিতি বিচার করে শেষ মুহূর্তে সিরিজ বাতিলে সিদ্ধান্ত নেওয়া হয়। তারপর থেকেই জল্পনা চলছে, কবে ফের ছন্দে ফিরবে ক্রিকেট? কবে ফের জমে উঠবে ব্যাট-বলের লড়াই? স্পষ্ট উত্তর না মিললেও সামান্য ইঙ্গিত পাওয়া গেল। সব ঠিকঠাক থাকলে আগস্টেই হয়তো ক্রিকেটের সেই চেনা ছবিটা দেখা যাবে।

করোনা মোকাবিলায় দেশজুড়ে লকডাউন জারি। মহামারির জেরে স্থগিত আর বাতিল হয়ে গিয়েছে সমস্ত ধরনের স্পোর্টস ইভেন্ট। পিছিয়ে গিয়েছে আইপিএলও। মার্চে ভারত-দক্ষিণ আফ্রিকার সিরিজ বাতিল হয়ে যাওয়ার বেশ কয়েকদিন পর কলকাতা হয়ে দেশে ফিরেছিলেন প্রোটিয়ারা। এবার শোনা যাচ্ছে, সেই প্রোটিয়াদের বিরুদ্ধেই খেলায় ফিরবে ভারতীয় দল।

[আরও পড়ুন: অধিনায়ক ধোনি, ভারত ও দক্ষিণ আফ্রিকার যৌথ একাদশ বাছলেন কোহলি-ডিভিলিয়ার্স]

একটি সর্বভারতীয় ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আগস্টে যদি দেশের পরিস্থিতির উন্নতি ঘটে, তাহলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন কোহলিরা। সে মাসেই আবার জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের তিন ম্যাচে ওয়ানডে সিরিজ রয়েছে। সব ঠিকঠাক থাকলে দল পাঠাতে পারে বিসিসিআই। তবে সিরিজ নিয়ে এখনও পর্যন্ত কিছু চূড়ান্ত হয়নি বলেই জানিয়েছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা বোর্ড। যদিও সিরিজ হওয়ার সম্ভাবনাও পুরোপুরি উড়িয়ে দেওয়া হয়নি।

করোনার জেরে সমস্ত খেলা বন্ধ হয়ে যাওয়ায় বিরাট ক্ষতির মুখে পড়তে হচ্ছে প্রতিটি ক্রিকেট খেলীয় দেশের বোর্ডকেই। পাকিস্তান এবং বাংলাদেশের অবস্থা অত্যন্ত শোচনীয়। আইপিএল না হলে মোটা অঙ্কের ক্ষতি হবে বিসিসিআইয়েরও। ব্যতিক্রমী নয় দক্ষিণ আফ্রিকা বোর্ড। ক্ষতির মুখ থেকে নিজেদের টেনে তুলতেই ভারতীয় দলের সঙ্গে খেলার পরিকল্পনা চলছে। এবার দেখার, তা ফলপ্রসু হয় কি না।

[আরও পড়ুন: করোনা পরবর্তী ক্রিকেট যুগে বল বিকৃতিকে আইনসিদ্ধ করতে পারে আইসিসি!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement