২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দেখা হবে না ভারত-পাক দ্বৈরথ, এশিয়া কাপ থেকে নাম তুলে নিতে চলেছে টিম ইন্ডিয়া!

Published by: Sulaya Singha |    Posted: January 18, 2021 8:57 pm|    Updated: January 18, 2021 9:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর করোনার জেরে পিছিয়ে গিয়েছে একাধিক সিরিজ ও টুর্নামেন্ট। ফলে ২০২১ সালে ঠাসা ক্রীড়াসূচি বিরাট কোহলিদের। টেস্ট থেকে টি-টোয়েন্টি, সব ফর্ম্যাটের ম্যাচই খেলতে হবে বেশি সংখ্যক। এমন পরিস্থিতিতে তাই এশিয়া কাপ (Asia Cup) থেকে নাম তুলে নেওয়ার চিন্তা ভাবনা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। ক্রিকেটের অন্দরমহলে কান পাতলে অন্তত এমনটাই শোনা যাচ্ছে। এ খবর সত্যি হলে এশিয়া কাপে এবার আর ভারত-পাকিস্তান মহারণ দেখার সুযোগ পাবেন না ক্রিকেটপ্রেমীরা।

২০১৯ সালে ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে শেষবার মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। বিশ্বকাপের ট্র্যাডিশন বজায় রেখে সেই সাক্ষাতেও জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া। গত বছর তো আইসিসির সব টুর্নামেন্টই স্থগিত হয়ে যায়। ফলে ২০২০ সালে আর ভারত-পাক দ্বৈরথ দেখার সুযোগ হয়নি ক্রিকেট অনুরাগীদের। আশা ছিল, চলতি বছর হতে চলা এশিয়া কাপে ফের একটি হাই ভোল্টেজ ম্যাচের সাক্ষী থাকা যাবে। কিন্তু বিসিসিআই যে পথে এগোচ্ছে, তাতে ক্রমেই আশা ক্ষীণ হচ্ছে।

[আরও পড়ুন: পাওয়া গেল ব্লকেজ, এবার স্টেন্ট বসছে সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের বুকেও]

গত বছর করোনার কোপে একাধিক দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত হয়ে গিয়েছিল। ভারতীয় বোর্ড সেই সিরিজগুলোর উপরই বেশি জোর দিতে চাইছে বলে খবর। বিসিসিআই চায় না, এশিয়া কাপে অংশ নিতে গিয়ে বিরাট কোহলি অ্যান্ড কোংয়ের দ্বিপাক্ষিক সিরিজ খেলতে সমস্যা হোক। এই সিরিজগুলির মাধ্যমেই সম্প্রচারকারী সংস্থাগুলিকে ক্ষতিপূরণ দেবে বোর্ড। তবে এশিয়া কাপে ভারত না খেললে তার জৌলুস যে অনেকখানি ফিকে হয়ে যাবে, তা বলার অপেক্ষা রাখে না। সেই কারণে আইসিসিও চেষ্টা করবে টিম ইন্ডিয়া যাতে খেলে, সেই ব্যবস্থা করার। এশিয়া কাপে অংশ না নেওয়ার আরও একটা কারণ হিসেবে উঠে এসেছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আশেপাশেই হতে পারে এশিয়া কাপ। চ্যাম্পিয়নশিপে আপাতত ভাল জায়গাতেই রয়েছে ভারত।

এদিকে, চলতি বর্ডার-গাভাসকর সিরিজের মাঝেই ভারতীয় শিবিরে সুখবর। ফিট হয়ে উঠেছেন পেসার ভুবনেশ্বর কুমার। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টে যোগ দিচ্ছেন তিনি। ফলে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে যে ভুবিকে প্রথম থেকেই পাওয়া যাবে, তেমনটাই আশা করা হচ্ছে।

[আরও পড়ুন: ব্রিসবেন টেস্টে স্টিভ স্মিথকে যোগ্য জবাব রোহিত শর্মার, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement