৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বৃষ্টিতে বাতিল সেমিফাইনাল ম্যাচ, গ্রুপ শীর্ষে থাকার সুবাদে বিশ্বকাপের ফাইনালে ভারত

Published by: Subhamay Mandal |    Posted: March 5, 2020 11:48 am|    Updated: March 5, 2020 11:48 am

India qualify for maiden final after semi-final washout vs England

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টির জেরে বাতিল ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচ। গ্রুপ শীর্ষে থাকার দরুন মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল ভারত। বৃহস্পতিবার খারাপ আবহাওয়ার কারণে একটা বলও হয়নি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। গ্রুপ এ’র শীর্ষে থাকায় নিয়ম অনুযায়ী, বিশ্বকাপের ফাইনালের টিকিট পেয়ে গেলেন হরমনপ্রীতরা। আর সেইসঙ্গে ইতিহাসে চলে গেল ভারতের মহিলা ক্রিকেট দল। এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠল উইমেন ইন ব্লু।

গ্রুপ এ-তে চারটি ম্যাচ জিতে শীর্ষে ছিলেন হরমনপ্রীতরা। অপরদিকে ইংল্যান্ড নেট রানরেটে এগিয়ে থাকলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ হারায় সুবিধা হয় ভারতের। সেটাই নির্ণায়ক হয়ে যায় এদিন। বৃষ্টির জন্য এদিন একটা বলও হয়নি ম্যাচে। ম্যাচ রেফারি খেলা পরিত্যক্ত ঘোষণা করায় নিয়ম অনুযায়ী ভারত পৌঁছে যায় ফাইনালে। তবে সেমিফাইনালে রিজার্ভ ডে না থাকায় ক্ষোভে ফুঁসছেন ব্রিটিশ ক্রিকেটাররা। খারাপ আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল হওয়ায় হতাশার শিকার ইংল্যান্ড শিবির। অধিনায়ক হিথার নাইট জানিয়েছেন, ‘এভাবে বিশ্বকাপ অভিযান শেষ হবে ভাবতে পারছি না। সত্যিই হতাশাজনক। রিজার্ভ ডে থাকলে ভাল হত। কিন্তু কী আর করা যাবে! দক্ষিণ আফ্রিকার সঙ্গে হারের খেসারত দিতে হল। কিন্তু শেষ চারে পৌঁছেছি আমরা, সেটাই আমাদের কাছে অনেক বড় প্রাপ্তি। ফাইনালে যাওয়ার স্বপ্ন দেখেছিলাম। খারাপ আবহাওয়া তাতে জল ঢেলে দিল।’

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার, আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে শেফালি]

একই বক্তব্য, হরমনপ্রীতেরও। ভারতীয় অধিনায়ক জানিয়েছেন, ‘এভাবে ম্যাচ বাতিল হওয়াটা সত্যিই অপ্রত্যাশিত। কিন্তু এটাই নিয়ম। ভবিষ্যতে রিজার্ভ ডে রাখলে উপকার হবে সবার। টুর্নামেন্টের শুরু থেকেই তাই সব ম্যাচ জেতার জন্য ঝাঁপিয়ে ছিলাম আমরা। নাহলে আমাদেরও ইংল্যান্ডের মতো হতাশার শিকার হতে হত।’ এদিন ভারতের জয়যাত্রা দেখতে এসেছিলেন বহু সমর্থক। কিন্তু ম্যাচ বাতিল হওয়ায় তাঁরাও কিছুটা হতাশ হয়েছেন। তবে ভারত ফাইনালে ওঠায় সেই হতাশা পুষিয়ে গিয়েছে। বৃহস্পতিবারই দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। সেই ম্যাচের বিজয়ী দল ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে