১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোহালির প্রতিশোধ নাগপুরে, অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

Published by: Krishanu Mazumder |    Posted: September 23, 2022 11:02 pm|    Updated: September 23, 2022 11:26 pm

India takes revenge at Nagpur, series between India and Australia is now evenly poised | Sangbad Pratidin

সংক্ষিপ্ত স্কোর: অস্ট্রেলিয়া ৯০/৫ (ফিঞ্চ- ৩১ওয়েড ৪৩*, অক্ষর ১৩-২)
ভারত ৯২/৪ (রোহিত ৪৬*, জাম্পা ১৬-৩)
ভারত ৬ উইকেটে জয়ী
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহালিতে অনুষ্ঠিত সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২০৮ রান করেও হেরে গিয়েছিল ভারত (India)। রোহিত শর্মার (Rohit Sharma) দলের বোলাররা হতশ্রী বোলিং করেন। প্রবল সমালোচিত হন ভুবনেশ্বর কুমার। তাঁর স্ত্রী নূপুর টুইট করে সমালোচকদের একহাত নেন। সিরিজের শুরুতেই পিছিয়ে পড়েছিল ভারত।

নাগপুরে অবশ্য ভুবিকে মাঠের বাইরে রেখেই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নামে ভারত। ভুবির পরিবর্তে দলে নেওয়া হয় ঋষভ পন্থকে। অন্য দিকে বোলিং বিভাগকে শক্তিশালী করার জন্য জশপ্রীত বুমরাহকে প্রথম একাদশে রাখা হয়। মোহালির হারের প্রতিশোধ ভারত নাগপুরে নিল। শুক্রবার অস্ট্রেলিয়াকে (Australia) ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাল ভারত। রোহিত শর্মা ব্যাট হাতে আলো ছড়ান। মাত্র ২০ বলে ৪৬ রানে অপরাজিত থেকে যান হিটম্যান। একদিক থেকে যখন উইকেট পড়ছে একের পর এক, ঠিক সেই সময়ে রোহিত শর্মা জ্বলে ওঠেন। অজি বোলারদের শাসন করেন। দিনের শেষে তিনি হাসছেন। 

গত কয়েকদিনের বৃষ্টির জন্য মাঠের আউটফিল্ড ভিজে ছিল। মাঠ না শুকনোয় নির্দিষ্ট সময়ে খেলা শুরু করা সম্ভব হয়নি। মাঠ কর্মীদের প্রচেষ্টায় অবশেষে খেলার উপযুক্ত হয় মাঠ। ততক্ষণে অবশ্য কেটে গিয়েছে প্রায় দু’ ঘণ্টা। ফলে ২০ ওভারের ম্যাচ হয়ে যায় ৮ ওভারের।  

[আরও পড়ুন: ‘স্বার্থপর বাবর ও রিজওয়ানকে বাদ দেওয়ার সময় এসে গিয়েছে’, টুইটে কেন এমন বললেন শাহিন আফ্রিদি?]

৮ ওভারের ম্যাচ থেকে কিছু পাওয়ার থাকে না। ভারত অধিনায়ক রোহিত শর্মাও টসের সময়ে সেকথা বলেন।  টস জিতে রোহিত প্রথমে ব্যাট করতে পাঠান অস্ট্রেলিয়াকে। ৮ ওভারে অজিরা করে পাঁচ উইকেটে ৯০। অ্যারন ফিঞ্চ ও ক্যামেরন গ্রিন ওপেন করতে নামেন অস্ট্রেলিয়ার হয়ে। আগের ম্যাচে ক্যামেরন গ্রিন শুরু থেকেই মারমুখী ব্যাটিং করেন। এদিন অবশ্য গ্রিন বিপজ্জনক হয়ে ওঠার আগেই রান আউট হয়ে যান। বিরাট কোহলির থ্রো অক্ষর প্যাটেলের হাতে পৌঁছলে রান আউট করেন গ্রিনকে (৫)। তার আগেই অবশ্য গ্রিনের ক্যাচ ফেলেন কোহলি।

বিপজ্জনক গ্লেন ম্যাক্সওয়েল (০) বোল্ড হন অক্ষর প্যাটেলের বলে। প্রথম টি-টোয়েন্টিতে অক্ষর প্যাটেলকে যখনই বল করতে এনেছিলেন রোহিত, তখনই উইকেট নেন তিনি। এদিনও আঘাত হানেন বাঁ হাতি স্পিনার অক্ষর। টিম ডেভিড (২) অক্ষর প্যাটেলের শিকার। ৮ ওভারে অস্ট্রেলিয়া যে ৯০ রান করে, তার পিছনে অবদান রয়েছে অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েডের। ফিঞ্চকে (৩১) বোল্ড করেন বুমরাহ। অন্যদিকে ম্যাথু ওয়েড অপরাজিত থেকে যান ৪৩ রানে। ভারতীয় বোলারদের মধ্যে অক্ষর প্যাটেল ২টি এবং বুমরাহ একটি উইকেট নেন। 

অজিদের ৯০ রান তাড়া করতে নেমে রোহিত শর্মা খেলেন মারমুখী  রানের ইনিংস। লোকেশ রাহুল অবশ্য ১০ রান করে জাম্পার বলে বোল্ড হন। বিরাট কোহলিও (১১) ঠকে যান জাম্পার ডেলিভারিতে। সূর্যকুমার যাদব খাতা না খুলে ফেরেন জাম্পার বলে। একদিকে রোহিত চাপ তৈরি করলেও দ্রুত উইকেট হারায় ভারত। ফলে  চাপ অনুভব করতে শুরু করে দেয় টিম ইন্ডিয়া। কিন্তু অধিনায়ক রোহিত শর্মা টিকে ছিলেন। শুরুর দিকে ঢিলেঢালা দেখালেও খেলা যত গড়াতে থাকে, ততই রোহিত উজ্জ্বল হয়ে ওঠেন। কোহলি, সূর্যকুমার, হার্দিক পান্ডিয়ার (৯) উইকেট চলে গেলেও রোহিত (৪৬*) উইকেটে টিকে থেকে ম্যাচ জেতান ভারতকে। ভারত-অস্ট্রেলিয়ার তিন ম্যাচের সিরিজ এখন ১-১। হায়দরাবাদের শেষ ম্যাচটি ভারত ও অস্ট্রেলিয়ার কাছে মরণবাঁচনের। 

[আরও পড়ুন: দীর্ঘ ও চূড়ান্ত সফল কেরিয়ারে আক্ষেপ একটাই, শেষ ম্যাচে নামার আগে নিজেই জানালেন ঝুলন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে