BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘স্বার্থপর বাবর ও রিজওয়ানকে বাদ দেওয়ার সময় এসে গিয়েছে’, টুইটে কেন এমন বললেন শাহিন আফ্রিদি?

Published by: Krishanu Mazumder |    Posted: September 23, 2022 7:41 pm|    Updated: September 23, 2022 7:49 pm

Shaheen Afridi takes cheeky dig at critics of Babar Azam and Mohammad Rizwan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপে ফর্মে ছিলেন না পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (Babar Azam)। ফাইনালে শ্রীলঙ্কার কাছে হারের পরে পাক মুলুকে তীব্র সমালোচিত হন বাবর আজমরা। জাভেদ মিয়াঁদাদের মতো প্রাক্তন তারকারা একহাত নেন পিসিবি-কে। দেশ হারছে অথচ সিনিয়র ক্রিকেটারদের সাহায্য নেওয়া হচ্ছে না। এমনই বক্তব্য পেশ করেন মিয়াঁদাদ। এবার ইংল্যান্ডের বিরুদ্ধে বাবর আজম ধরা দিলেন অন্য অবতারে। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাবর আজম ১১০ রানে অপরাজিত থেকে যান। অন্য দিকে মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) ৮৮ রানে অপরাজিত থাকেন। এই দুই ওপেনারের ব্যাটিং দাপটে ইংল্যান্ডের ১৯৯ রানের পাহাড় টপকে যায় পাকিস্তান। ১৯.৩ ওভারে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ইংল্যান্ড প্রথমে ব্যাট করে তুলেছিল পাঁচ উইকেটে ১৯৯ রান। 

পাকিস্তানের এই দাপুটে জয় দেখার পরে আর শান্ত থাকতে পারেননি শাহিন আফ্রিদি। এতদিন ধরে বাবর আজমদের প্রতি খড়্গহস্ত ছিলেন যে সমালোচকরা, তাঁদেরই কটাক্ষ করলেন পাকিস্তানের বাঁ হাতি পেসার। টুইট করে শাহিন আফ্রিদি (Shaheen Afridi) লেখেন, ”আমার মনে হয় অধিনায়ক বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের হাত থেকে মুক্তি পাওয়ার সময় এসে গিয়েছে। অত্যন্ত স্বার্থপর ক্রিকেটার এরা। যদি ঠিকমতো ওরা খেলত তাহলে ১৫ ওভারেই ম্যাচ শেষ হয়ে যেত। এরা শেষ ওভারে ম্যাচ নিয়ে যায়। এবার আন্দোলন গড়ে তোল। তাই না? এই পাকিস্তান দলের জন্য গর্ববোধ করছি।” 

[আরও পড়ুন: দীর্ঘ ও চূড়ান্ত সফল কেরিয়ারে আক্ষেপ একটাই, শেষ ম্যাচে নামার আগে নিজেই জানালেন ঝুলন]

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা হয়ে গিয়েছে। সেই দলে জায়গা পেয়েছেন শাহিন আফ্রিদি। এশিয়া কাপে চোটের জন্য ছিটকে যেতে হয়েছিল এই বাঁ হাতি পেসারকে। এশিয়া কাপে দলের সঙ্গে ছিলেন তিনি। তার পরে শাহিন আফ্রিদি রিহ্যাবের জন্য লন্ডনে উড়ে যান। কয়েকদিন আগে মুখ্য নির্বাচক মহম্মদ ওয়াসিম টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করার আগে বলেন, শাহিন আফ্রিদিকে নিয়ে ভাল খবর রয়েছে। বাঁ হাতি পাক পেসার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রয়েছেন। মহম্মদ ওয়াসিমের এই ঘোষণার পরেই পাকিস্তানের একটি টিভি চ্যানেলে বিস্ফোরণ ঘটান শাহিদ আফ্রিদি। 

তিনি জানিয়েছেন, রিহ্যাবের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড কোনও সাহায্যই করেনি শাহিন আফ্রিদিকে। প্রাক্তন পাক অধিনায়ক আফ্রিদি বলেছেন, ”শাহিন নিজের খরচায় লন্ডনে গিয়েছিল। নিজেই টিকিট কেটেছে। হোটেলে থেকেছে নিজের টাকায়। আমি একজন চিকিৎসক ঠিক করে দিয়েছিলাম। পরে শাহিন নিজে ওই চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে। পিসিবি কিছু করেনি ওর জন্য। শাহিন আফ্রিদি নিজের পকেটের টাকা খরচ করে সব করেছে।” আফ্রিদির এমন বিস্ফোরণে কাঁপছিল পাক মুলুক। এই আবহেই ইংল্যান্ডের বিরুদ্ধে মারমুখী ব্যাটিং করে জয় এনে দিলেন বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। 

[আরও পড়ুন: কে বলে ‘প্রাক্তন’! লেজেন্ডস লিগে শচীনের ইনিংসে ফিরল শারজার ‘মরুঝড়ের’ স্মৃতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে