×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিজ জেতা আগেই হয়ে গিয়েছে। কিন্তু তার পরের ম্যাচেই লজ্জার হার হয়েছে টিম ইন্ডিয়ার। হ্যামিল্টনে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল ভারত। এবার রোহিত শর্মাদের লক্ষ্য ৪-১।

নিউজিল্যান্ডের মাটিতে সবচেয়ে কম রানে অলআউট হয়েছিল কোহলি-ধোনিহীন রোহিত শর্মার দল। তবে রবিবারের ম্যাচের আগে সেসব আর মাথায় রাখতে চাইছেন না কেউ। বরং ওয়েলিংটনে ম্যাচ জিতে সিরিজ শেষ করার ব্যাপারে আত্মবিশ্বাসী টিম। আত্মবিশ্বাসের অবশ্য আরও একটা কারণ আছে। চোট সারিয়ে এই ম্যাচে ফিরছেন মহেন্দ্র সিং ধোনি। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য আগের দু’টো ম্যাচে খেলতে পারেননি তিনি। তবে এখন পুরো ফিট। দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার সেকথা জানিয়েও দিয়েছেন। আর ধোনির টিমে ফেরা মানে যে দলের আত্মবিশ্বাস আরও বেড়ে যাওয়া, তা নতুন করে বলার কিছু নেই। বিশেষ করে কঠিন পরিস্থিতিতে ধোনির অভিজ্ঞতা বিরাট একটা ফ্যাক্টর। অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজে তা বারবার প্রমাণ হয়েছে।

[সাইরাজ বিদায় সিএবি-র, বাংলার নতুন কোচ অরুণ লাল]

হ্যামিল্টনে হারের পর সুনীল গাভাসকরও বলছিলেন, ধোনি না থাকায় সমস্যায় পড়েছে ভারত। গাভাসকরের বক্তব্য ছিল, “ধোনির অভিজ্ঞতা খুব কাজে আসে দলের। ওর এত অভিজ্ঞতা আছে যে পরিস্থিতি অনুযায়ী ব্যাট করতে পারে। ভারত যদি দ্রুত উইকেট হারায়, তাহলে ধোনি কিন্তু টিকে থাকে ক্রিজে। ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। হ্যামিল্টনে ধোনি না থাকাতেই সমস্যায় পড়ে ভারত।”

ধোনি ফেরায় এখন আম্বাতি রায়ডু বা দীনেশ কার্তিকের মধ্যে কাউকে একটা বসানো হতে পারে। শুভমান গিল অভিষেক ম্যাচে তেমন কিছু করতে না পারলেও তাঁকে সুযোগ দেওয়া হবে বলেই শোনা যাচ্ছে। এছাড়া বোলিংয়েও এক-আধটা বদল হতে পারে। মহম্মদ সিরাজকে এই ম্যাচে দেখে নেওয়া হতে পারে। হ্যামিল্টনে খলিল আহমেদ আহামরি কিছু করেননি। তাঁর জায়গায় সিরাজকে খেলানো হতে পারে।

ওয়েলিংটনে শেষ ওয়ানডের আগে ভারতীয় শিবিরে চোট-আঘাতজনিত সমস্যা না থাকলেও নিউজিল্যান্ড এই ম্যাচে পাচ্ছেন না ওপেনার মার্টিন গাপ্তিলকে। চোটের কারণেই ছিটকে যেতে হচ্ছে তাঁকে। ফলে কিউয়ি ব্যাটিং লাইন আপ যে আরও বিপাকে তা আন্দাজ করাই যায়। আর সেই সুযোগেরই সদ্ব্যবহার করে সম্মানের সঙ্গে সিরিজ জিততে চাইছে রোহিত অ্যান্ড কোং।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং