১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপের ব্যর্থতা ভুলে আজ নতুন লড়াই হার্দিকদের, কিউয়িদের বিরুদ্ধে কাঁটা বৃষ্টি

Published by: Anwesha Adhikary |    Posted: November 18, 2022 1:02 pm|    Updated: November 18, 2022 1:35 pm

India to face New Zealand in first T20I | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে যেমন বিশ্বকাপ ব‌্যর্থতা ভুলে নতুন করে সব কিছু শুরু করতে চাইছে টিম ইন্ডিয়া (India Cricket Team)। অন‌্যদিকে তেমন বিতর্কের একটা চোরাস্রোত বয়েই চলেছে। ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী আবার বলে দিয়েছেন, হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) পাকাপাকিভাবে টি-টোয়েন্টির ক‌্যাপ্টেন করে দেওয়া হোক। বলেছেন, ‘‘টি-টোয়েন্টিতে নতুন কাউকে অধিনায়ক করলে কোনও ক্ষতি হবে না। যদি রোহিত টেস্ট আর ওয়ান ডে-তে ক‌্যাপ্টেন্সি করে আর হার্দিককে টি-টোয়েন্টি অধিনায়ক করা হয় তাহলে সমস্যা হবে না।’’

রোহিত না থাকায় এই সিরিজে (India vs New Zealand)  টিমকে নেতৃত্ব দেবেন হার্দিক। রাহুল দ্রাবিড়-সহ বাকি আরও দুই সাপোর্ট স্টাফকে বিশ্রাম দেওয়া হয়েছে। নিউজিল‌্যান্ড সফরে কোচ করা হয়েছে ভিভিএসকে। প্রথম টি-টোয়েন্টির আগে সাংবাদিক সম্মেলনে এসে লক্ষ্মণ বলে গেলেন, ‘‘সাদা বলের ক্রিকেটে সব সময়েই স্পেশালিস্ট ক্রিকেটার দরকার। টি-টোয়েন্টি ক্রিকেট যেভাবে এগোচ্ছে, এই ফর্ম‌্যাটের জন‌্য অনেক বেশি করে স্পেশালিস্ট ক্রিকেটার দেখতে পাবেন।”

[আরও পড়ুন: ‘মেসিকে দেখে মনে হয় ও আমার টিমমেট’, আর্জেন্টাইন মহাতারকার প্রশংসায় রোনাল্ডো]

আপাতদৃষ্টিতে কার্যত গুরুত্বহীন হলেও এই সিরিজ থেকেই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চলেছে ভারত। এই সিরিজে চারটি উইকেট তুলে নিতে পারলেই এক বছরে সবচেয়ে বেশি সংখ্যক উইকেটের মালিক হয়ে যাবেন ভুবনেশ্বর কুমার। প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীনই ভারতের হয়ে ক্ষুদ্রতম ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন ভুবনেশ্বর।

সিনিয়র ক্রিকেটারদের বাদ দিয়েই নিউজিল্যান্ড সফরে গিয়েছে ভারতীয় দল। তবে পুরো শক্তির দল নিয়েই নামতে চলেছে নিউজিল্যান্ড। তিনটি টি-টোয়েন্টি ম্যাচের পরে কিউয়িদের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ম্যাচও খেলবে মেন ইন ব্লু। তবে শুক্রবারের ম্যাচে থাবা বসাতে পারে বৃষ্টি। ওয়েলিংটনের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার সন্ধেবেলা বৃষ্টি হতে পারে। সেক্ষেত্রে ম্যাচ ভেস্তে যাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন:কাপ জিতলে থেকে যেতে পারেন তিতে, চোট এড়াতে প্রস্তুতি ম্যাচে ‘না’ ব্রাজিল কোচের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে