১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজ জিম্বাবোয়ের বিরুদ্ধে নামছে ভারত, আকর্ষণের কেন্দ্রে রাহুল

Published by: Anwesha Adhikary |    Posted: August 18, 2022 11:59 am|    Updated: August 18, 2022 1:58 pm

India to face Zimbabwe today, KL Rahul set to come back | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: বৃহস্পতিবার জিম্বাবোয়ের (India vs Zimbabwe) বিরুদ্ধে প্রথম ওয়ান ডে’তে নামছে ভারতীয় দল। তবে এই সিরিজে সবচেয়ে বেশি যাঁর উপর নজর থাকবে, তিনি হলেন লোকেশ রাহুল। চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে তিনি ফিরেছেন। জিম্বাবোয়ে সফরের পরই এশিয়া কাপ (Asia Cup)। ফলে রাহুল এই সিরিজে কী রকম ছন্দে থাকেন, সেটার উপর ভারতীয় টিম ম্যানেজমেন্টের নজর থাকবে।

রাহুল (KL Rahul) ছন্দে থাকলে টিমও যে স্বস্তিতে থাকবে সেটা বলে দেওয়াই যায়। জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারত সিরিজ জিতবে, সেটাই স্বাভাবিক। তবে সিরিজ জয়ের থেকে বেশি প্রাধান্য পাবে কেএল রাহুলের এশিয়া কাপ প্রস্তুতি। দেখার বিষয় হল, ভারতের ওপেনিং জুটি কী হয়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুভমান গিল আর শিখর ধাওয়ান ওপেন করেছিলেন। কিন্তু এই সিরিজে রাহুল ফিরেছেন। ফলে ধরে নেওয়াই যায় শিখরের সঙ্গে কেএল-ই ওপেন করবেন।

[আরও পড়ুন: ফিফার সঙ্গে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের আলোচনা, বদল আসতে চলেছে সিওএ-র নির্বাচনী খসড়ায়]

প্রেস কনফারেন্সে এসে রাহুল বলে যান, ‘‘আপনি দু’মাস টিমের বাইরে থাকতেই পারেন। কিন্তু গত দু’তিন বছরে দেশের হয়ে কী পারফর্ম করেছেন, সেটা টিম ভুলবে না। এটাই আমাদের দলের অন্দরমহলের আবহ। টিমের মধ্যে এরকম পরিবেশই একজন ভাল ক্রিকেটারকে কিংবদন্তি ক্রিকেটারে পরিণত করে।’’

এর বাইরে অবশ্য এই সিরিজ নিয়ে বলার তেমন কিছু নেই। জিম্বাবোয়ের কাছে এই সিরিজের গুরুত্ব বিশাল। সেটা শুধু মাঠে নয়, মাঠের বাইরেও। কারণ এই সিরিজ থেকে টিভি স্বত্ব থেকে জিম্বাবোয়ে ক্রিকেট যে পরিমাণ আয় করছে, সেটা তাদের অর্ধেক বছরের আয়। স্বাভাবিকভাবে বিসিসিআইয়ের কাছে কৃতজ্ঞতা স্বীকার করছে জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ড। মাঠের লড়াইয়ে কিন্তু সিকন্দর রাজারা ভারতকে চ্যালেঞ্জে ফেলার মানসিকতা নিয়ে নামছেন। বাংলাদেশের বিরুদ্ধে জিম্বাবোয়ের ব্যাটাররা তিনশো প্লাস রান করেছেন। ভারতীয় বোলিং অ্যাটাকের বিরুদ্ধে সেটা করতে পারলে কিছুটা হয়তো লড়াই দেখা যেতে পারে।

[আরও পড়ুন: ভূমিপুত্র না হলেও মিলবে ভোটাধিকার, জম্মু ও কাশ্মীরে ঐতিহাসিক ঘোষণা নির্বাচন কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে