২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়, পারথ টেস্টে হারের মুখে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: December 17, 2018 3:57 pm|    Updated: December 18, 2018 9:13 am

India Vs Australia Perth test match

অস্ট্রেলিয়া: ৩২৬ এবং ২৪৩

ভারত: ২৮৩ এবং ১১২-৫ (রাহানে ৩০, বিহারী ২৪*)

চতুর্থ দিনের শেষে জয়ের জন্য ভারতের প্রয়োজন ১৭৫ রান

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইঙ্গিত তৃতীয় দিনেই মিলেছিল। চতুর্থ দিনের শেষে কার্যত নিশ্চিত হয়ে গেল। অবধারিত ফলাফলের দিকে এগোচ্ছে পারথ টেস্ট। বড় কোনও মিরাকল না হলে পারথ টেস্টে হারের মুখই দেখতে হবে বিরাট কোহলিদের। প্রথম ইনিংসে অধিনায়ক বিরাটের দুর্দান্ত সেঞ্চুরি বা দ্বিতীয় ইনিংসে শামির অনবদ্য স্পেল কোনওটাই কাজে লাগবে না ভারতের।

[কোহলি কি আউট ছিলেন? জোর বিতর্ক ওয়াকায়]

তৃতীয় দিনের শেষে ভারতের চেয়ে ১৭৫ রানে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া, হাতে ছিল ৬টি উইকেট। তাই চতুর্থ দিন অর্থাৎ, আজ ভারতীয় বোলারদের প্রাথমিক লক্ষ্য ছিল যত কম রানের মধ্যে সম্ভব অস্ট্রেলিয়াকে অল আউট করা। শামির দুর্দান্ত স্পেলে ভর করে সেই লক্ষ্যে কিছুটা হলেও সফল হয় ভারত। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৪৩ রানে। অজিদের তরফে উসমান খোয়াজা ৭২ রান করেন, অধিনায়ক পেইন করেন ৩৭ রান। কেরিয়ারের সেরা বোলিং স্পেল উপহার দেন শামি। মাত্র ৫৬ রানের বিনিময়ে ৬ টি উইকেট দখল করেন টিম ইন্ডিয়ার পেসার। ভারতের সামনে ২৮৭ রানের লক্ষ্যমাত্রা রাখে অস্ট্রেলিয়া।

[টেস্টে ২৫ তম সেঞ্চুরি বিরাটের, দেখুন অধিনায়কের অভিনব সেলিব্রেশন]

পারথের মতো পিচে চতুর্থ ইনিংসে ২৮৭ রানের লক্ষ্যমাত্রা যথেষ্ট কঠিন বলেই মনে করছিলেন বিশেষজ্ঞরা। এই ম্যাচ জিততে হলে বিরাট কোহলি এবং পূজারা দু’জনকেই ভাল খেলতে হত। কিন্তু তেমনটা আর হল না পারথে। লড়াই করেও ব্যর্থ হলেন ভারতীয় টেস্ট দলের সেরা দুই ব্যাটসম্যান। কার্যত ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হতে হল টিম ইন্ডিয়াকে। দিনের শেষে ভারতের স্কোর ৫ উইকেটে ১১২ রান। হনুমা বিহারী ২৪ রান এবং ঋষভ পন্থ ৯ রানে অপরাজিত আছেন। জয়ের জন্য ভারতের প্রয়োজন এখনও ১৭৫ রান। ভারতের জন্য খারাপ খবর রয়েছে আরও। চোটের জন্য গোটা সফর থেকেই ছিটকে গিয়েছেন পৃথ্বী শ। জানানো হয়েছে বিসিসিআই-এর তরফে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে