Advertisement
Advertisement

Breaking News

India vs Canada

বৃষ্টিতে বাতিল ভারত-কানাডা ম্যাচ, অপরাজিত থেকেই সুপার এইটে রোহিতরা

ভেজা মাঠে নামতেই পারল না দুদল।

India vs Canada match in ICC T20 World Cup is canceled due to wet outfield

ছবি: দেবাশিস সেন।

Published by: Arpan Das
  • Posted:June 15, 2024 9:11 pm
  • Updated:June 15, 2024 9:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। আর সেটাই সত্যি হল শেষ পর্যন্ত। বৃষ্টিতে মাঠ ভিজে থাকায় ভেস্তে গেল লডারহিলে ভারত বনাম কানাডা ম্যাচ। ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে থাবা বসাল বৃষ্টির দৌরাত্ম্য। তাতে অবশ্য বিশ্বকাপের (T20 World Cup 2024) লিগ টেবিলে বড়সড় কোনও বদল ঘটল না। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে অপরাজিত থেকে গ্রুপ পর্ব শেষ করে সুপার এইটের অভিযান নামবেন রোহিতরা। দ্বিতীয় স্থানে থাকা আমেরিকার পয়েন্ট ৫। গত শুক্রবার বিশ্বকাপে আয়ারল্যান্ডের সঙ্গে তাদেরও ম্যাচ ভেস্তে যায়। যার ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে।

বৃষ্টির জন্য এর আগে প্র্যাক্টিসেও নামতে পারেননি রোহিতরা। ম্যাচ আয়োজন করা নিয়ে তখন থেকেই প্রশ্নচিহ্ন ছিল। কারণ স্টেডিয়াম থেকে ৪০ মিনিট দূরত্বের এলাকা কার্যত বন্যায় ডুবে গিয়েছে। তাছাড়া লডারহিলের নিকাশি ব্যবস্থা একেবারেই উন্নত নয়। যেটা আমেরিকা ম্যাচের ক্ষেত্রেও দেখা গিয়েছে। ঘণ্টা দুয়েক আগে বৃষ্টি থামলেও মাঠের জল বের করা যায়নি। এদিনও তাই ঘটল। মাঝে মাঝে দেখা যাচ্ছিল রোহিত-বিরাটদের মুখ। খুব একটা উদ্বেগের চিহ্ন নেই যদিও। বাইরের আকাশের কালো মেঘ টিম ইন্ডিয়ার সাজঘরে ঢুকতে পারেনি। আয়ারল্যান্ড, আমেরিকাকে সহজেই উড়িয়েছেন তাঁরা। পাকিস্তানের বিরুদ্ধে সঠিক সময়ে জ্বলে উঠেছেন বোলাররাও।

Advertisement

[আরও পড়ুন: বঞ্চিত মেয়েরা! বেতনবৃদ্ধির প্রস্তাবে ‘না’ ডেনমার্কের পুরুষ ফুটবলারদের]

বৃষ্টি অবশ্য সরাসরি থাবা বসায়নি। তবে ভিজে ছিল আউটফিল্ড। ভারতীয় সময় রাত আটটার সময় পরিদর্শন করেছিলেন ম্যাচ অফিসিয়ালরা। ফের পরীক্ষা করা হয় রাত নটার সময়। চারটে ব্লোয়ার দিয়ে মাঠ শোকানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু সব প্রচেষ্টাই ব্যর্থ হয়। ম্যাচের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণার পর মাঠে নেমে কানাডার ক্রিকেটারদের সঙ্গে করমর্দন করেন বিরাট-রোহিতরা।

Advertisement

তবে ভারতের কাছে প্রশ্নপত্রটা অন্যরকম হতে পারত। বিশ্বকাপে এখনও সেরা ছন্দে নেই বিরাট কোহলি। তিন ম্যাচে রানের চেহারা ১, ৪, ০। টি-টোয়েন্টি বিশ্বকাপে এত খারাপ সময় কখনও যায়নি তাঁর। তবে কোহলির ফর্মে ফেরা যে সময়ের অপেক্ষা, সেটা বলাই বাহুল্য। কানাডা ম্যাচই হতে পারত সেই মাহেন্দ্রক্ষণ। তাছাড়া প্রথম ম্যাচে হাফসেঞ্চুরির পর সেভাবে ব্যাট খোলেনি অধিনায়ক রোহিত শর্মারও। এই ম্যাচে সেই ভুলভ্রান্তিগুলো মেরামত করে নেওয়ার সুযোগ ছিল। কিন্তু বাধ সাধল বৃষ্টি। ফলে একদিকে গ্রুপ পর্বে অপরাজিত থাকার কৃতিত্ব আর সামান্য কিছু প্রশ্নচিহ্ন নিয়েই সুপার এইট অভিযান শুরু হবে রোহিতদের। যেখানে ২০ জুন তাদের পরীক্ষা নেবে আফগানিস্তান।

[আরও পড়ুন: হারানো রাজত্ব ফিরে পেতে ভরসা পেদ্রি-রদ্রিরা, একনজরে স্পেনের শক্তি-দুর্বলতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ