BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

India vs County Select XI: প্র্যাকটিস ম্যাচে পেসারদের দাপট, প্রথম দুই টেস্টের দল ঘোষণা ইংল্যান্ডের

Published by: Subhajit Mandal |    Posted: July 22, 2021 8:49 am|    Updated: July 22, 2021 8:49 am

India vs County Select XI: Indian pacers performed well to restrict county team | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর সপ্তাহ দুয়েক বাদেই ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট। তার আগে টিম ইন্ডিয়াকে স্বস্তি দেবে দলের দুই ‘রিজার্ভ’ পেসারের ফর্ম। একজন হলেন উমেশ যাদব (Umesh Yadav), অপরজন মহম্মদ সিরাজ। কাউন্টি টিমের বিরুদ্ধে অনুশীলন ম্যাচের দ্বিতীয় দিনে দাপট দেখালেন দুই পেসার। দলের বাকি বোলাররাও টুকটাক খারাপ পারফর্ম করেননি। যার ফলে দ্বিতীয় দিনের শেষে ৯ উইকেট হারিয়ে ২২০ রানে দাঁড়িয়ে আছে ইংল্যান্ডের কাউন্টি সিলেক্ট একাদশ।

প্রথম দিনের ৩০৯ রানে ৯ উইকেটের পর খেলতে নেমে এদিন একেবারে শুরুতেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ভারত অল-আউট হয় ৩১১ রানে। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উমেশ যাদব, মহম্মদ সিরাজদের দাপটে চাপে পড়ে যান ইংলিশ কাউন্টির ব্যাটসম্যানরা। মাত্র ২৯ রানের মাথায় ৩ উইকেট খোয়াতে হয় তাঁদের। হাসিব হামিদ একদিকে ব্যাট হাতে দুর্দান্ত শতরান না করলে আরও লজ্জাজনক পরিস্থিতিতে পড়তে হত County Select একাদশকে। হামিদ (১১২) ছাড়া লিন্ডন জেমস (২৭) এবং লিয়াম প্যাটারসন-হোয়াইট’ই (৩৩) একটু লড়াই করেছেন। ব্যর্থ হয়েছেন ইংল্যান্ডের (England) দলটির হয়ে খেলতে নামা ওয়াশিংটন সুন্দরও। তাঁর সংগ্রহ মাত্র ১। ভারতের হয়ে ৩টি উইকেট পেয়েছেন উমেশ, দুটি উইকেট গিয়েছে সিরাজের দখলে। বুমরাহ(Jasprit Bumrah), জাদেজা,শার্দূল, অক্ষররা পেয়েছেন ১টি করে উইকেট। সিরিজ শুরুর আগে পেসারদের এই ফর্ম স্বস্তি দেবে ভারতকে। তবে, ভারতীয় শিবিরের জন্য চিন্তার বিষয় হল, পেসার আভেশ খান এই ম্যাচে কাউন্টি একাদশের হয়ে খেলার সময় চোট পেয়েছেন। বোর্ড সূত্রের খবর, গোটা সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন তিনি।

[আরও পড়ুন: India vs Sri Lanka: রান তাড়া করার সময় কী পরামর্শ দিয়েছিলেন দ্রাবিড়? ফাঁস করলেন চাহার]

এদিকে, টিম ইন্ডিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ড। যে দলে জায়গা পেয়েছেন কাউন্টি সিলেক্টের হয়ে দুর্দান্ত শতরান করা হাসিব হামিদ। তিনি দলে জায়গা পেলেও আশ্চর্যজনকভাবে দলে জায়গা হয়নি স্পিন বোলিং অল-রাউন্ডার মইন আলির। ১৭ সদস্যের দলের নেই হোফ্রা আর্চারও। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement