২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের কোভিডের থাবা ‘অভিশপ্ত’ পঞ্চম টেস্টে, আদৌ শেষ হবে তো ভারত-ইংল্যান্ড সিরিজ?

Published by: Anwesha Adhikary |    Posted: June 26, 2022 4:45 pm|    Updated: June 26, 2022 4:45 pm

India vs Engalnd fifth test in trouble after cricketers tested COVID postitive | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিডের কারণে ২০২১ সালে থমকে গিয়েছিল ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ (India vs Engalnd Test Series)। প্রায় একবছর পরে সেই টেস্ট খেলতে বিলেতে পাড়ি দিয়েছে ভারতীয় দল। তবে রবিবার আবার কোভিডের রক্তচক্ষু সেই টেস্টের উপর। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার পরে কোভিড পজিটিভ হলেন ইংল্যান্ডের উইকেটকিপার। এই ঘটনার পরে ফের প্রশ্ন উঠেছে, আদৌ কি হবে এই অভিশপ্ত পঞ্চম টেস্ট?

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে ইংল্যান্ড। সেই ম্যাচেই হঠাৎ উইকেটকিপিং ছেড়ে মাঠ থেকে বেরিয়ে যান বেন ফোকস (Ben Foakes)। জানা যায়, পিঠে ব্যথার কারণেই মাঠ ছাড়তে বাধ্য হয়েছেন তিনি। পরে কোভিড পরীক্ষা করিয়ে পজিটিভ রিপোর্ট আসে তাঁর। আপাতত টেস্টে খেলবেন না তিনি। কিন্তু ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আশা করছে, ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচের আগে সুস্থ হয়ে যাবেন বেন।

[আরও পড়ুন: ফাইনালে মুম্বইয়ের বিরুদ্ধে জয়, ইতিহাস গড়ে প্রথমবার রনজি ট্রফি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ]

লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার পরেই কোভিড পজিটিভ হন রোহিত (Rohit Sharma)। আপাতত তিনি আইসোলেশনে আছেন। কিন্তু শুক্রবার তিনি নেমেছিলেন। সেটাই চিন্তায় রাখছে টিম ম্যানেজমেন্টকে। শুক্রবার পর্যন্ত সতীর্থদের সঙ্গে স্বাভাবিকভাবেই মিশেছেন তিনি। ফলে অন্যদের মধ্যেও এই সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। ইংল্যান্ডে যাওয়ার আগে কোভিড পজিটিভ হয়েছিলেন ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনও। বিরাট কোহলিও কোভিড আক্রান্ত হয়েছিলেন বলে জানা গিয়েছে। 

গত বছর সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে গিয়েই কোভিড (COVID-19) আক্রান্ত হয়েছিল ভারতীয় ক্রিকেট দল। সেই সিরিজে চারটি টেস্ট হওয়ার পরে পঞ্চম টেস্ট (India vs England Fifth Test) বাতিল হয়ে যায়। সিরিজে ভারত এগিয়ে আছে ২-১ ম্যাচের ব্যবধানে। অবশিষ্ট সেই টেস্টটিই এ বার এজবাস্টনে হওয়ার কথা। কিন্তু পঞ্চম টেস্টের গায়ে যেন কোভিডের অভিশাপের তকমা লেগে রয়েছে। যদিও দুই দেশের ক্রিকেট বোর্ড এখনও টেস্ট নিয়ে আশাবাদী। কিন্তু কোভিড আক্রান্ত দুই ক্রিকেটারই দলের বাকিদের সঙ্গে স্বাভাবিক ভাবে মিশেছিলেন। ফলে গত বছরের মতোই পুরো দলে কোভিড ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। 

[আরও পড়ুন: আইপিএলের মতো টুর্নামেন্টে না খেললে বাড়তি টাকা, ঘরোয়া লিগের বাড়বাড়ন্ত রুখতে নয়া পন্থা পিসিবির

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে