২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবশেষে বিরাটের ব্যাটে রান, ঝকঝকে হাফ সেঞ্চুরি করে ফিরলেন বুমরাহর বলে

Published by: Subhajit Mandal |    Posted: June 25, 2022 9:04 pm|    Updated: June 25, 2022 9:04 pm

India vs Leicestershire: Virat Kohli finally gets amongs the runs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে রানে ফিরলেন বিরাট কোহলি (Virat Kohli)। ইংল্যান্ডে ভারতীয় দলের প্রস্তুতি ম্যাচে লেস্টারশায়ার কাউন্টির বিরুদ্ধে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক হাফ সেঞ্চুরি পেলেন। ৯৮ বলে ৬৭ রানের যে ইনিংসটি বিরাট এদিন খেললেন সেটা বার্মিংহ্যাম টেস্টে নামার আগে খানিকটা হলেও স্বস্তি দেবে কোহলিকে।

বিরাট কোহলি এই মুহূর্তে নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। ক্রিকেটের কোনও ফরম্যাটেই নিজের সেরা ফর্মের ধারেকাছে নেই টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর সর্বশেষ সেঞ্চুরিটি এসেছিল প্রায় ৩ বছর আগে। তাও আবার ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে। তারপর থেকে না সীমিত ওভারের ক্রিকেট, না টেস্ট ক্রিকেট কোনও ফরম্যাটেই ছন্দে দেখাচ্ছে না বিরাটকে। এমনকী এবছরের আইপিএলেও (IPL 2022) চূড়ান্ত ব্যর্থ হয়েছেন তিনি।

[আরও পড়ুন: ম্যাচের মাঝে হঠাৎই চলল শেন ওয়ার্নের বিজ্ঞাপন! ‘অত্যন্ত অপমানজনক’, তোপ নেটিজেনদের]

আইপিএলের পর জাতীয় শিবিরে ফিরে ছন্দ ফেরত পাওয়াটাই মূল লক্ষ্য কোহলির। লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসেও বেশ প্রতিশ্রুতি দেখিয়েছিলেন তিনি। ধৈর্য ধরে ব্যাটিং করছিলেন। যদিও শেষপর্যন্ত মাত্র ৩৩ রানেই শেষ হয়ে যায় তাঁর ইনিংস। দ্বিতীয় ইনিংসে আরও বেশি ধৈর্য দেখালেন তিনি। ৬৭ রানের ইনিংসে ৫টি বাউন্ডারি এবং দুটি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন কোহলি। শেষ পর্যন্ত তাঁরই সতীর্থ যশপ্রীত বুমরাহর শিকার হন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক।

[আরও পড়ুন: প্রস্তুতি ম্যাচে অবশেষে রানে ফিরে টিমকে স্বস্তি দিলেন ঋষভ, দুর্ধর্ষ ফর্মে শামি-জাদেজা]

বিরাট একা নন, লেস্টারশায়ারের বিরুদ্ধে নজর কেড়েছেন ভারতীয় দলের (Indian Team) তরুণ পেসার নবদীপ সাইনিও। তিনি অবশ্য লেস্টারশায়ারের হয়ে খেলছিলেন। তিনি ৩টি উইকেট পেয়েছেন। ভারতীয় দলের হয়ে খেলা উইকেটরক্ষক শ্রীকর ভরত এদিন ফের ৪৩ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেছেন। শুভমন গিল এদিন ফের ভাল শুরুর পর বড় ইনিংস খেলতে ব্যর্থ। ফের ব্যর্থ পূজারাও। তিনি করেছেন ২২ রান। ম্যাচের তৃতীয় দিন ভারতের লিড ৩০০ রান পেরিয়ে গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে