২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এজবাস্টন টেস্ট: বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনে বুমরাহ অস্ত্রে ঘায়েল ইংল্যান্ড, চালকের আসনে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: July 2, 2022 11:31 pm|    Updated: July 2, 2022 11:33 pm

India vs England Edgbaston Test: India in a good position after day 2 | Sangbad Pratidin

ভারত: ৪১৬-১০ (পন্থ ১৪৬, জাদেজা ১০৪)
ইংল্যান্ড: ৮৪-৫ (রুট ৩১, বুমরাহ ৩-৩৪)
দ্বিতীয় দিনের শেষে ভারত এগিয়ে ৩৩২ রানে। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে ব্যাট হাতে বিশ্বরেকর্ড। তারপর বল হাতে একের পর এক উইকেট। অধিনায়ক হিসাবে অভিষেক ম্যাচটা এখনও স্বপ্নের মতো কাটছে জশপ্রীত বুমরাহর। সামনে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। আর বুমরাহর যোগ্য নেতৃত্বে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিনের শেষে অ্যাডভান্টেজে ভারত (Indian Cricket Team)। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৫ উইকেটে ৮৪ রান। ভারত এখনও এগিয়ে রয়েছে ৩৩২ রানে।

এর আগে ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছে ৪১৬ রানে। একশোরও কমে পাঁচ উইকেটের পতন। সেখান থেকে চারশো রান। তাও আবার ইংল্যান্ডের মাটিতে! এমনটা হয়তো ভাবাটাই দুঃসাহস মনে হচ্ছিল। কিন্তু সেই দুঃসাহসিক কাণ্ডটি করে দেখালেন পন্থ (Rishabh Pant), জাদেজা এবং বুমরাহ। আগের দিনই পন্থ ১১১ বলে ১৪৬ রানের অবিশ্বাস্য ইনিংসটি খেলেছিলেন। পন্থের সঙ্গে সহযোগীর ভূমিকায় ছিলেন জাদেজা। কিন্তু ম্যাচের দ্বিতীয় দিন তিনিই আবার খেললেন আক্রমণাত্মক মেজাজে।

[আরও পড়ুন: ফের বাংলার সঙ্গে কাশ্মীরের তুলনা! যোগীর সুর এবার স্মৃতি ইরানির গলায়]

১৯৪ বলে ১০৪ রানের অনবদ্য ইনিংস খেললেন জাদেজা। শতরানের ইনিংসে মোট ১৩টি বাউন্ডারি মেরেছেন তিনি। জাদেজার উইকেট ভারত হারায় ৩৭৫ রানে। সেসময় মনে হচ্ছিল, ভারত হয়তো চারশো রানের আগেই গুটিয়ে যাবে। কিন্তু এরপর জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) কার্যত অঘটন ঘটান।প্রথমবার জাতীয় দলের অধিনাকয়ত্ব করতে নামা বুমরাহ মাত্র ১৬ বলে ৩১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। যার মধ্যে ছিল ৪টি বাউন্ডারি এবং দু’টি বিশাল ছক্কাও। বুমরাহর রুদ্ররোষে পড়ে এদিন আরও একটি অনাকাঙ্ক্ষিত রেকর্ডের মালিক হয়ে যান ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড (Stuart Broad)। বুমরাহ এবং সিরাজের সামনে এক ওভারে ৩৫ রান দিয়ে বসেন তিনি। যা কিনা টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান হজম করার রেকর্ড।

[আরও পড়ুন: ‘জম্মু ও কাশ্মীরের সব স্কুল-কলেজের নামকরণ হবে শহিদদের নামে’, ঘোষণা লেফটেন্যান্ট গভর্নরের]

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সুইং, আরও খারাপ আবহাওয়া এই দুইয়ের যুগলবন্দিতে শুরুতেই নাজেহাল হয়ে যায় ইংল্যান্ড। এক এক করে অধিনায়ক বুমরাহর শিকার হন অ্যালেক্স লিস, জ্যাক ক্রাউলি এবং অলি পোপ। একটা সময় ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ৪৪ রানে ৩ উইকেট। সেখান থেকে রুট এবং বেয়ারস্টো কিছুটা লড়াই করেন। কিন্তু দিনের শেষে মহম্মদ সিরাজের বলে রুটের উইকেটের পতন ইংল্যান্ডকে দিনের সবথেকে বড় ধাক্কাটি দিয়ে গিয়েছে। তিনি করেছেন ৩১ রান। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৫ উইকেটে ৮৪ রান।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে