৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মর্গ্যানহীন ইংল্যান্ডের বিরুদ্ধে আজ বিরল রেকর্ডের আশায় ধাওয়ান-রোহিতরা

Published by: Subhajit Mandal |    Posted: March 26, 2021 11:58 am|    Updated: March 26, 2021 12:12 pm

An Images

স্টাফ রিপোর্টার: সিরিজের প্রথম ম্যাচে রীতিমতো ঝকঝকে পারফরম্যান্স দেখিয়েছে ভারত। ব্যাট-বল দুই বিভাগেই ইংরেজদের পর্যুদস্ত করেছে বিরাট কোহলির (Virat Kohli) টিম ইন্ডিয়া। পুণেতে আজ দ্বিতীয় ম্যাচে নামার আগেও তাই ভারতকেই ফেভারিট ধরে নিচ্ছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ভারতীয় দল চাইবে শুক্রবারই সিরিজের ফয়সলা করতে। সেই লক্ষ্যেই তেড়েফুঁড়ে নামছে ভারতীয় দল। অন্যদিকে, সিরিজের দ্বিতীয় ম্যাচে নামার আগে চোট আঘাতজনিত সমস্যায় চাপে ইংল্যান্ড (England)। আঙুলের চোটের জন্য সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন অধিনায়ক ইয়ন মর্গ্যান।

প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন মর্গ্যান। চারটে সেলাইও করতে হয়। তবু এই ম্যাচে খেলার ব্যাপারে আশাবাদী ছিলেন ইংল্যান্ড অধিনায়ক। কিন্তু চোটের যা অবস্থা, তাতে শুধু শুক্রবারের ওয়ান ডে নয়, সিরিজের শেষ ম্যাচেও খেলতে পারবেন না তিনি। একইসঙ্গে স্যাম বিলিংসও আজকের ম্যাচে খেলতে পারবেন না। তাঁর কলার বোনে চোট। মর্গ্যান না থাকায় অধিনায়কের দায়িত্ব সামলাবেন জস বাটলার। আর এই মর্গ্যানহীন ইংল্যান্ডের বিরুদ্ধে নয়া রেকর্ড গড়ার লক্ষ্যে নামছে ধাওয়ান-রোহিত জুটি। ওপেনিংয়ে জুটি বেঁধে এই দুই তারকা ওয়ানডে ক্রিকেটে ৪ হাজার ৯৯১ রান করেছেন। অর্থাৎ শুক্রবার এই জুটি আর ৯১ রান করলেই ওপেনিং জুটিতে ৫ হাজার রানের বিরল মাইলস্টোন ছুঁয়ে ফেলবে। এর আগে এই মাইলস্টোন ছুঁয়েছে শুধু শচীন-সৌরভ জুটি। ব্যক্তিগতভাবেও ধাওয়ান নয়া রেকর্ডের মুখোমুখি। শুক্রবার আর ৯৪ রান করতে পারলে দেশের জার্সিতে ৬ হাজার রানের গণ্ডি অতিক্রম করবেন টিম ইন্ডিয়ার (Team India) ‘গব্বর’। বিরাট কোহলির পর দ্রুততম ভারতীয় হিসেবে ৬ হাজার রানের গণ্ডি পেরনোর মুখে ধাওয়ান। অন্যদিকে রোহিতের (Rohit Sharma) সামনেও সুযোগ থাকছে বীরেন্দ্র শেহওয়াগকে টপকে ওপেনার হিসেবে ভারতীয়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ রানের মালিক হয়ে যাওয়ার। যদিও রোহিতের খেলা নিয়ে সংশয় থাকছেই। 

[আরও পড়ুন: চোটের জন্য দলের বাইরে শ্রেয়স, ইংল্যান্ডের বিরুদ্ধে একাধিক বদলের ভাবনা কোহলির]

চোট-আঘাত সমস্যা ভারতীয় দলেও রয়েছে। শ্রেয়স আইয়ার চোটের জন্য চার মাস ক্রিকেটের বাইরে। শুক্রবার আইয়ারের পরিবর্তে খেলতে পারেন ঋষভ পন্থ। সূর্যকুমার যাদবও রয়েছেন। যা শোনা যাচ্ছে, তাতে ঋষভের খেলার সম্ভাবনাই বেশি। টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছিল সূর্য। ভাল পারফর্ম করেছেন। তবে এই ওয়ান ডে’তে সুযোগ নাও আসতে পারে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট ঋষভকে খেলাতে পারে। আর যদি রোহিতও খেলতে না পারেন সেক্ষেত্রে সূর্যকে দলে নেওয়া হতে পারে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement