৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রাহুলের সেঞ্চুরিতে ইংল্যান্ডের সামনে রানের পাহাড়, জোড়া রেকর্ডের মালিক কোহলি

Published by: Abhisek Rakshit |    Posted: March 26, 2021 5:23 pm|    Updated: March 26, 2021 5:38 pm

An Images

ভারত: ৫০ ওভারে ৩৩৬/৬ (রাহুল ১০৮, পন্থ ৭৭, টপলি ২/৫০)
ইংল্যান্ড:

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজে রান না পাওয়ায় ক্রিকেটভক্তদের সমালোচনার মুখে পড়েছিলেন। অনেকেই তাঁকে দল থেকে বাদ দেওয়ার কথাও বলেছিলেন। কিন্তু ওয়ানডে সিরিজে একেবারে স্ব-মেজাজে কেএল রাহুল। প্রথম ওয়ানডেতে দুরন্ত ৬২ রানের পর দ্বিতীয় ওয়ানডেতে শতরান পেলেন তিনি। মূলত রাহুলের শতরান এবং ঋষভ-বিরাটদের ব্যাটে ভর করে ইংল্যান্ডের সামনে ৩৩৭ রানের লক্ষ্যমাত্রা দিল টিম ইন্ডিয়া (Team India)। সেই সঙ্গে একাধিক রেকর্ডের মালিকও হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)।

শুক্রবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক। শুরুতেই গত ম্যাচে দুরন্ত ব্যাটিং করা ধাওয়ান আউট হয়ে যান। মাত্র ৪ রান করেন শিখর। রোহিতও ফিরে যান মাত্র ২৫ রানে। এরপর ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং কেএল রাহুলের জুটি দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন। দু’জনে মিলে তৃতীয় উইকেটে ১২১ রান যোগ করেন। কিন্তু শতরান মাঠেই ফেলে আসেন বিরাট। ব্যক্তিগত ৬৬ রানের মাথায় মইন আলির বলে আউট হন তিনি। তবে এর সৌজন্যেই একাধিক রেকর্ড গড়ে ফেলেন ভারত অধিনায়ক। ওয়ানডেতে অধিনায়ক হিসেবে রানের দিক থেকে গ্রেম স্মিথকে (৫৪১৬) টপকে গেলেন বিরাট (৫৪৪২)। আপাতত এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন তিনি। এখানেই শেষ নয়, তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ১০ হাজার রানও পূর্ণ করে ফেললেন বিরাট। এই কৃতিত্ব একমাত্র রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিংয়ের।

[আরও পড়ুন: ঢাকায় প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সাক্ষাৎ শাকিবের, কী বললেন বাংলাদেশের অলরাউন্ডার?]

এদিকে কোহলি ফিরলেও রাহুল নিজস্ব ঢঙেই ব্যাটিং করতে থাকেন। পূর্ণ করেন নিজের পঞ্চম ওয়ানডে শতরান। পন্থও এদিন বিধ্বংসী ব্যাটিং করেন। মাত্র ৪০ বলে ৭৭ রানের ইনিংস খেলেন। মারেন ৩টি চার এবং ৭টি ছয়। শেষদিকে হার্দিক এবং ক্রুণাল পাণ্ডিয়াও ঝড়ের গতিতে রান তুলতে থাকেন। ১৬ বলে ৩৫ রান করে আউট হন হার্দিক। আর ক্রুণাল ৯ বলে ১২ রান করে অপরাজিত থাকেন। এর ফলে ৫০ ওভারের শেষে ভারতের রান দাঁড়ায় ৬ উইকেটে ৩৩৬ রান।

অন্যদিকে, ভারতের ইনিংস চলাকালীনই আবার বিতর্কে জড়িয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। করোনা পরিস্থিতিতে বলে লালা লাগানোর নিয়ম নেই। কিন্তু ভারতের ইনিংসের চতুর্থ ওভারে সেই ভুলই করে বসেন স্টোকস। এরপরই আম্পায়াররা বিষয়টি ইংল্যান্ড অধিনায়ককে জানান। স্টোকসকে সরকারিভাবে সাবধানও করা হয়। এই নিয়ে দ্বিতীয়বার এই ভুল করলেন তিনি।

[আরও পড়ুন: স্বপ্নের ফর্মে মনবীর! একঝাঁক তরুণ ফুটবলার নিয়েই ওমানকে আটকে দিল ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement