BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভিলেন সেই বৃষ্টি, পঞ্চম দিন বলই গড়াল না মাঠে, ড্র দিয়ে শেষ India-England প্রথম টেস্ট

Published by: Sulaya Singha |    Posted: August 8, 2021 8:37 pm|    Updated: August 8, 2021 9:32 pm

India vs England: Match ends in draw after rain washes out final day | Sangbad Pratidin

ইংল্যান্ড (প্রথম ইনিংস): ১৮৩/১০ এবং ৩০৩/১০ (রুট ১০৯, কুরান ৩২, বুমরাহ ৫/৬৪)
ভারত: ২৭৮ এবং ৫২/১ (রাহুল ২৬, রোহিত ১২*, পূজারা ১২*, ব্রড ১/১৮ )
ম্যাচ ড্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১৫৭ রান। হাতে ছিল ৯টা উইকেট। ব্যাট হাতে ক্রিজে জাঁকিয়ে বসতে পারলে প্রথম টেস্টে জয়ের মুখ দেখার সুযোগ পেতেন বিরাট কোহলিরা। কিন্তু কোথায় কী! বৃষ্টিতে মাটি পঞ্চম দিনের খেলা। লাগাতার বর্ষণে বলই গড়াল না ট্রেন্ট ব্রিজে। আর তাই খেলা বাতিল ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হল। ফলে অমীমাংসিতভাবেই শেষ ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট।

এই ইংল্যান্ডের মাটিতেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final) খেলতে নেমে বারবার বৃষ্টির কাছে মাথা নত করতে হয়েছিল ভারত ও নিউজিল্যান্ডকে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টেও সেই একই ছবি ফিরে এল। মাঠ ভিজে যাওয়ায় একাধিকবার খেলায় তাল কাটল। আর খেলার শেষ দিন তো মাঠেই নামতে পারলেন না ক্রিকেটাররা। দীর্ঘক্ষণ পর্যবেক্ষণের পর খেলা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হল।  

[আরও পড়ুন: ‘ভাবতেই পারছি না…’, বার্সেলোনা ছেড়ে কেঁদে ফেললেন Messi, দেখুন ভিডিও]

বৃষ্টিবিঘ্নিত টেস্টের দিকে ফিরে তাকালে দেখা যাবে, ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে নজরকাড়া পারফরম্যান্স শুধু কেএল রাহুলের। প্রথম ইনিংসে যিনি ৮৪ রান করে দলকে সুবিধাজনক জায়গায় পৌঁছে দিয়েছিলেন। আর অলরাউন্ডার হিসেবে নটিংহ্যাম দাপান রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। প্রথম ইনিংসে ৫৬ রানের নির্ভরযোগ্য ইনিংস খেলেন তিনি। বোলিংয়ে দুর্দান্ত নজর কাড়েন জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজরা। ম্যাচ শেষে ক্যাপ্টেন কোহলির প্রশংসাও কুড়োলেন তাঁরা।

বিরাট (Virat Kohli) বলেন, “কঠোর পরিশ্রম, ভাল নেট প্র্যাকটিসের সুফল মিলেছে। ইংল্যান্ডের মাটিতে ওরা দারুণ খেলেছে। ইংল্যান্ডের পরিস্থিতির সঙ্গে ক্রিকেটাররা ভালই মানিয়ে নিয়েছে। আশা করি, পরবর্তী টেস্টগুলোতেই পারফরম্যান্স ধরে রাখতে পারবে ওরা। কিন্তু আকাশের অবস্থা কেমন থাকে, সেটাই বড় প্রশ্ন।” 

[আরও পড়ুন: Olympics-এর ইতিহাসে দশটি সোনা-সহ মোট ৩৫টি পদক ভারতের, দেখে নিন তালিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে