১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিন চালকের আসনে ভারত, সিরিজে সমতা ফেরানো সময়ের অপেক্ষা

Published by: Sulaya Singha |    Posted: February 14, 2021 4:54 pm|    Updated: February 14, 2021 5:45 pm

An Images

ভারত: ৩২৯ (রোহিত-১৬১, পন্থ-৫৮*) ও ৫৪/১ (রোহিত-২৫*)
ইংল্যান্ড: ১৩৪ (ফোকস-৪২*)
দ্বিতীয় দিনের শেষে ২৪৯ রানে এগিয়ে ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন অস্ট্রেলিয়া সফরের পুনরাবৃত্তি। অ্যাডিলেডে প্রথম টেস্টে লজ্জার হারের পর দ্বিতীয় টেস্টে রাহানের নেতৃত্বে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল টিম ইন্ডিয়া। চেন্নাইতেও অনেকটা একইরকম দৃশ্যের সাক্ষী থাকছেন ক্রিকেটপ্রেমীরা। প্রথম সাক্ষাতে রুটবাহিনীর কাছে নাস্তানাবুদ হয়েছেন কোহলিরা। কিন্তু দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন চালকের আসনে ভারতই।

দিনের শুরুতেই ভারতের টেল-এন্ডাররা প্যালিভিয়নে ফেরেন ঠিকই। কিন্তু বল হাতে নেমেই ভেলকি দেখান ভারতীয় বোলাররা। ঝোড়ো সুইং আর স্পিনে নাজেহাল হয়ে পড়েন বেন স্টোকস, ররি বার্নস, জো রুটরা। ইশান্ত, অশ্বিন, অক্ষর প্যাটেলরা ধস নামান টপ অর্ডারে। এরপর ওলি পোপ (২২) ও বেন ফোকস্ হাল ধরেন। ইংলিশ উইকেট কিপার অপরাজিত থেকে গেলেও অশ্বিনরা উইকেটে টিকতে দেননি বাকিদের। ফলস্বরূপ, কয়েক ঘণ্টার মধ্যেই গুটিয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। পাঁচটা উইকেট তুলে নিয়ে নয়া মাইলস্টোন ছুঁয়ে ফেলেন ভারতীয় স্পিনার। এই নিয়ে কেরিয়ারে তিনি ২৯ বার ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন। দুটি করে উইকেট পান অক্ষর ও ইশান্ত। উইকেটের পিছনে দুর্দান্ত ক্যাচ নিয়ে পোপ ও লিচকে ফেরানোর কাজটা সহজ করে দিয়েছিলেন পন্থ।

[আরও পড়ুন: প্লে-অফের টিকিট পাকা, তবু আজ জামশেদপুরের বিরুদ্ধে ৩ পয়েন্টই লক্ষ্য এটিকে মোহনবাগানের]

প্রথম ইনিংসে ১৬১ রানের মারকাটারি ইনিংস খেলা রোহিতকে অবশ্য দ্বিতীয় ইনিংসেও নিজের ছন্দ ধরে রেখেছেন। দিনের শেষে ২৫ রানে অপরাজিত রয়েছেন তিনি। তাঁর সঙ্গে ৭ রানে খেলছেন পূজারা। তবে  এই ইনিংসেও নজর কাড়তে পারলেন না শুভমন গিল। ১৪ রানেই তাঁকে ফেরান লিচ। তবে এই ছন্দ ধরে রাখতে পারলে ইংল্যান্ডের বিরুদ্ধে চার টেস্টের সিরিজে সমতা ফেরানো যে ভারতের কাছে শুধু সময়ের অপেক্ষা, তা বলা যেতেই পারে। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও যে কোহলিদের এই পারফরম্যান্স উপভোগ করছেন, তা তাঁর পোস্টেই স্পষ্ট। আকাশপথে চেন্নাই যাওয়ার সময় চিপকের ছবি টুইট করেন তিনি।

 

[আরও পড়ুন: আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হতে পারেন ইংল্যান্ডের এই তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement