BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

চেন্নাইয়ে রবির তেজে ধরাশায়ী ইংল্যান্ড, দ্বিতীয় টেস্টে জয়ের দোরগোড়ায় ভারত

Published by: Subhajit Mandal |    Posted: February 15, 2021 5:19 pm|    Updated: February 15, 2021 5:57 pm

An Images

ভারত: ৩২৯ (রোহিত-১৬১, পন্থ-৫৮*) ও ২৮৬ (অশ্বিন-১০৬, বিরাট ৬২)
ইংল্যান্ড: ১৩৪ (ফোকস-৪২*) ও ৫৩-৩ (বার্নস ২৫, লরেন্স ১৯)
দ্বিতীয় দিনের শেষে ৪২৯ রানে এগিয়ে ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির ঝকঝকে অর্ধশতরান। শেষ বেলায় সিরাজের ছক্কা হাঁকানো। বল হাতে অক্ষর প্যাটেলের চমকপ্রদ স্পেল। অন্য কোনও দিন হলে হয়তো শিরোনামে থাকত এই ছোট ছোট সাফল্যগুলি। কিন্তু চেন্নাই টেস্টের দ্বিতীয় দিন শিরোনামে থাকলেন শুধু একজন। তিনি রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। যার তেজে এদিন কার্যত ধরাশায়ী হয়ে গেল ইংরেজ ব্রিগেড। চমকপ্রদ বিষয় হল, এদিন অশ্বিনের এই সাফল্য শুধু বল হাতে আসেনি। এসেছে ব্যাট হাতেও। চিপকের ঘূর্ণি সামলে অসমসাহসী দক্ষতায় শতরানের ইনিংস খেলেছেন তিনি। যার ফলশ্রুতিতে তৃতীয় দিনের শেষেই চেন্নাই টেস্ট জয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে ভারত।

এক উইকেটের বিনিময়ে ৫৪ রান। দ্বিতীয় দিনের শেষে এটাই ছিল ভারতের স্কোর। প্রত্যাশা ছিল তৃতীয় দিন সকাল থেকেই চালিয়ে খেলবেন রোহিত, পূজারারা। কিন্তু কার্যক্ষেত্রে দেখা গেল, টিম ইন্ডিয়ার প্রথম সারির ব্যাটসম্যানরা এদিন লিচ এবং মইন আলির ঘূর্ণিতে ফেঁসে গেলেন। এদিন প্রথম সেশনেই রোহিত (২৬), পূজারা (৭), ঋষভ পন্থ (৮), রাহানে (১০), অক্ষর প্যাটেল (৭) প্যাভিলিয়নে ফিরে যান। একটা সময় দ্বিতীয় ইনিংসে ১০৬ রানে ৬ উইকেট খুইয়ে ফেলেছিল ভারত। সেখান থেকে ইনিংসের মোড় ঘুরিয়ে দেন অধিনায়ক কোহলি (Virat Kohli) এবং অশ্বিন। চিপকের ঘূর্ণি উইকেটে এই জুটি যেভাবে প্রতি আক্রমণের পথে হাঁটলেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়। এই জুটিতেই দ্বিতীয় ম্যাচে ভারতের অবস্থান আরও শক্ত হয়ে গেল। অধিনায়ক কোহলি প্রথম ইনিংসে রান না পেলেও চাপের মুখে ৬২ রানের ঝকঝকে ইনিংস খেললেন। উলটোদিকে অশ্বিনকে দেখা গেল আক্রমণাত্মক মেজাজে। বিরাট ৬২ রানে থামলেও অশ্বিন কিন্তু থামলেন না। চিপকের ঘূর্ণি সামলে ইংরেজ বোলারদের রীতিমতো উত্তম-মধ্যম দিয়ে শতরান করলেন তিনি। ১০৬ রানের ইনিংসে ১৪টি চার এবং একটি ছক্কাও হাঁকিয়েছেন অশ্বিন। টিম ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হল ২৮৬ রানে। কিন্তু ততক্ষণে ভারতের লিড দাঁড়িয়েছে ৪৮১ রানে।

[আরও পড়ুন: চেন্নাই টেস্টে দুর্দান্ত শতরান করে বিরল রেকর্ড অশ্বিনের, জয়ের লক্ষ্যে এগোচ্ছে ভারত]

চেন্নাইয়ের পিচে চতুর্থ ইনিংসে ২ দিন টিকে থাকা যে একপ্রকার অসম্ভব, সেটা দ্বিতীয় ইনিংসের শুরুতেই বুঝে গিয়েছেন রুটরা। সম্ভবত সেকারণেই ৪৮১ রানের এই টার্গেটের বিরুদ্ধে মারকুটে ভঙ্গিমায় খেলা শুরু করে তাঁরা। কিন্তু তাতেও বিপর্যয় থামানো যায়নি। দিনের শেষে ৩ উইকেট খুইয়ে রীতিমতো চাপে ইংল্যান্ড। এখনও তাঁদের প্রয়োজন ৪২৯ রান। হাতে মাত্র ৭ উইকেট। দিনের শেষে অপরাজিত আছেন রুট এবং লরেন্স। দ্বিতীয় ইনিংসে দুটি উইকেট পেয়েছেন অক্ষর প্যাটেল। ১ উইকেট পেয়েছেন অশ্বিন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement