BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কেন প্রথম একাদশে রাখা হল না কুলদীপকে? টেস্ট হেরে যুক্তি দিলেন কোহলি

Published by: Sulaya Singha |    Posted: February 10, 2021 9:43 am|    Updated: February 10, 2021 11:31 am

India vs England: Virat Kohli explains decision not to pick Kuldeep Yadav | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাইয়ের প্রথম টেস্টে ভারতের প্রথম একাদশে কেন নেই কুলদীপ যাদব? ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল মাঠে নামতেই এমন প্রশ্ন তুলেছিলেন গৌতম গম্ভীর-সহ একাধিক প্রাক্তন তারকা। শাহবাজ নাদিমকে দলে রাখা নিয়েও সমালোচনার মুখে পড়তে হয়েছিল বিরাট কোহলিকে। স্বাভাবিকভাবেই টেস্টে হারের পর তাঁর দিকে ফের ধেয়ে এল সেই সব প্রশ্ন। যাতে খানিকটা মেজাজও হারালেন অধিনায়ক। তবে ভাঙলেও মচকালেন না। সাফ জানিয়ে দিলেন, দল বাছাইয়ের সিদ্ধান্ত নিয়ে কোনও আক্ষেপ নেই তাঁর।

চিপকে ব্যাটে-বলে জো রুটদের মারকাটারি পারফরম্যান্সের সামনে অসহায় আত্মসমর্পণই করতে হয় ‘টিম ইন্ডিয়া’কে (Team India)। প্রথম ইনিংসে পন্থ-সুন্দরের লড়াই কিংবা ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে অশ্বিনের স্পিন দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না। ম্যাচ হেরে তাই কোহলি (Virat Kohli) বলছেন, দলের বডি ল্যাঙ্গুয়েজই হারের অন্যতম কারণ। বিপক্ষের উপর সঠিকভাবে চাপ তৈরি করতে ব্যর্থ হয়েছেন ক্রিকেটাররা। এরপরই জুড়ে দেন, প্রথম ইনিংসে ভারতের দুর্বল ব্যাটিংয়ের কথা। বলেন, “প্রথম ইনিংসে আমাদের খারাপ ব্যাটিংটাই ওদের জয়ের রাস্তা চওড়া করে দিয়েছিল। আরও ভাল ব্যাটিং করা উচিত ছিল আমাদের। কিন্তু তেমনটা হয়নি। এমনকী একজন সেঞ্চুরি করলেও লক্ষ্যে পৌঁছনো সহজ হত না। কারণ এক্ষেত্রে ভাল পার্টনারশিপ তৈরি করাটা বেশি প্রয়োজনীয়।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Royal Challengers Bangalore (@royalchallengersbangalore)

এরপরই কুলদীপ (Kuldeep Yadav) প্রসঙ্গে মুখ খোলেন কোহলি। সাংবাদিক সম্মেলনে স্পষ্ট করে দেন, অনেক ভেবেচিন্তেই কুলদীপকে বসিয়ে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ক্যাপ্টেনের কথায়, “আমরা দু’জন অফ স্পিনার খেলাচ্ছিলাম। কুলদীপ থাকলে কম-বেশি একইরকম হয়ে যেত। তাই দলে বৈচিত্র চাইছিলাম। কীভাবে দল সাজিয়ে খেলতে চাই, সে বিষয়ে মনে কোনও সন্দেহ ছিল না। আর সেই জন্য প্রথম একাদশ নিয়ে কোনও আক্ষেপও নেই।” যদিও পরের ম্যাচে ম্যানেজমেন্ট চাইলেই যে দলে বদল ঘটাতে পারে, সে ইঙ্গিতও দিয়ে রাখতে ভোলেননি কোহলি। চিপকে ১৩ ফেব্রুয়ারি শুরু হতে চলা দ্বিতীয় টেস্টে সমতা ফেরানোই এখন পাখির চোখ টিম ইন্ডিয়ার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে