BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

India vs New Zealand: মুম্বই টেস্টে চালকের আসনে ভারত, অ্যাজাজের রেকর্ডের পরও চাপে কিউয়িরা

Published by: Subhajit Mandal |    Posted: December 4, 2021 5:28 pm|    Updated: December 4, 2021 5:33 pm

India vs New Zealand: India leads by 332 runs after day 2 | Sangbad Pratidin

ভারত: ৬৯-০  (মায়াঙ্ক ৩৮*, পূজারা ২৯*) এবং ৩২৫-১০
নিউজিল্যান্ড: ৬২-১০ (জেমিসন ১৭, লেথাম ১০)
ভারত এগিয়ে ৩৩২ রানে।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দিনের শেষেই ওয়াংখেড়ে টেস্টে চালকের আসনে ভারত। বলা ভাল, বড় কোনও অঘটন না ঘটলে টিম ইন্ডিয়ার জয় শুধু সময়ের অপেক্ষা। কারণ ম্যাচের দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর বিনা উইকেটে ৬৯ রান। নিউজিল্যান্ডের থেকে ৩৩২ রানে এগিয়ে কোহলি অ্যান্ড কোম্পানি। হাতে এখনও রয়েছে ১০টি উইকেট।

প্রথম ইনিংসে আগের দিনের দুই অপরাজিত ব্যাটার ঋদ্ধিমান সাহা এবং মায়াঙ্ক আগরওয়াল এদিন শুরুটা সাবধানে করার চেষ্টা করেন। কিন্তু দিনের শুরুতেই ভারতীয় শিবিরে জোড়া আঘাত হানেন অ্যাজাজ প্যাটেল। প্রথমে ঋদ্ধি এবং পরে অশ্বিনকে দ্রুত ফিরিয়ে দেন তিনি। এরপর অবশ্য অক্ষর প্যাটেল আগের দিনের অপরাজিত সেঞ্চুরিয়ন মায়াঙ্কের সঙ্গে জুটি বাঁধেন। অক্ষর ৫২ রানের অনবদ্য ইনিংস খেলেন। মায়াঙ্ক খেলেন দেড়শো রানের অবিশ্বাস্য ইনিংস। ভারতের ইনিংস শেষ হয় ৩২৫ রানে। ভারতের এই প্রথম ইনিংসে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার অনন্য রেকর্ড গড়েছেন অ্যাজাজ প্যাটেল। ইংরেজ কিংবদন্তি অফস্পিনার জিম লেকর এবং ভারতের কিংবদন্তি অনিল কুম্বলের (Anil Kumble) পর তৃতীয় বোলার হিসাবে এই রেকর্ড গড়লেন তিনি।

[আরও পড়ুন: India vs New Zealand: ভেলকি দেখাচ্ছে ওয়াংখেড়ে, প্রথম ইনিংসে মাত্র ৬২ রানে গুটিয়ে গেল নিউজিল্যান্ড]

ভারতের ৩২৫ রানের ইনিংসের জবাবে খেলতে নেমে কিউয়িরা পড়ে ব্যাটিং বিপর্যয়ের মুখে। উইলিয়ামসনহীন নিউজিল্যান্ড গুটিয়ে যায় মাত্র ৬২ রানে। ভারতের মাটিতে প্রথম ইনিংসে কোনও টেস্ট দলের করা সর্বনিম্ন স্কোর এটিই। এর আগে ইংল্যান্ড ১৯৮৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭৫ রানে অল-আউট হয়ে যায়। ভারতের মাটিতে এর আগে কিউয়িদের সর্বনিম্ন স্কোর ছিল ১২৪ রান। নিউজিল্যান্ডের ইনিংসে আঘাতের শুরুটা করে দিয়েছিলেন আগের ম্যাচে দল থেকে বাদ পড়া মহম্মদ সিরাজ। নিজের প্রথম স্পেলেই তিনটি উইকেট তুলে নিয়ে কিউয়ি ইনিংসের কোমর ভেঙে দেন তিনি। এর শেষটা করলেন অশ্বিন। তিনি একাই পেলেন ৪ উইকেট। বাকি দুই স্পিনারের মধ্যে অক্ষর প্যাটেলের খাতায় দুটি এবং জয়ন্ত যাদবের খাতায় গিয়েছে একটি করে উইকেট। ভারত প্রথম ইনিংসে লিড পায় ২৬৩ রানে। তবে, নিউজিল্যান্ডকে ফলো অন করানোর সুযোগ পেলেও অধিনায়ক বিরাট তা করেননি। তিনি ফের ব্যাট করার সিদ্ধান্ত নেন।

[আরও পড়ুন: ‘ওমিক্রন’ আতঙ্কের মাঝে কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল BCCI]

দ্বিতীয় ইনিংসে হাতে চোট লাগায় ভারতের হয়ে ব্যাট করতে নামেননি শুভমন গিল। ভারত ব্যাট করতে নামতেই পিচ যেন বদলে যায়। এবারে খুব স্বচ্ছন্দেই ব্যাটিং করতে দেখা যায় ভারতের দুই ব্যাটার মায়াঙ্ক আগরওয়াল এবং চেতেশ্বর পূজারাকে। দিনের শেষে পূজারা ৩৯ রানে এবং মায়াঙ্ক ৩৮ রানে অপরাজিত আছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে