৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ওমিক্রন’ আতঙ্কের মাঝে কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল BCCI

Published by: Sulaya Singha |    Posted: December 4, 2021 11:53 am|    Updated: December 4, 2021 4:41 pm

India to tour SA for three Tests, three ODIS, T20Is to be played later, confirms Jay Shah | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। শনিবার তাতেই পড়ল সিলমোহর। ওমিক্রন আতঙ্কে টিম ইন্ডিয়ার দক্ষিণ আফ্রিকা সফরে কাটছাঁট করার কথা ঘোষণা করলেন বিসিসিআই সচিব জয় শাহ। 

প্রোটিয়াদের বিরুদ্ধে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা বিরাট কোহলিদের। ৮ ডিসেম্বর মুম্বই থেকে দক্ষিণ আফ্রিকায় উড়ে যাওয়ার কথা ছিল দলের। ১৭ ডিসেম্বর ছিল প্রথম ম্যাচ। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বিসিসিআইয়ের আধিকারিক আগে জানিয়েছেন, ওমিক্রন আতঙ্কের মাঝে সফরের দিনক্ষণ বদলাতে পারে। দক্ষিণ আফ্রিকা বোর্ডের সঙ্গে কথাও হয়েছে বিসিসিআইয়ের। যেখানে বক্সিং ডে টেস্ট দিয়ে সফর শুরু করার প্রস্তাব দেওয়া হয়েছে। আর এদিন জয় শাহ নিশ্চিত করে দিলেন, টেস্ট ও ওয়ানডে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা যাবে ভারতীয় দল। তবে টি-টোয়েন্টি সিরিজ পরে আয়োজিত হবে। 

সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানান, তিনটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে দক্ষিণ আফ্রিকা যাবে ভারত। কিন্তু টি-টোয়েন্টি সিরিজ পরে হবে। বদলে গেল সফরের সূচিও। ১৭ ডিসেম্বরের বদলে ২৬ ডিসেম্বর অর্থাৎ বক্সিং ডে থেকেই শুরু হবে টেস্ট সিরিজ। 

[আরও পড়ুন: ব্যাট হাতে ইডেনের ২২ গজে দুরন্ত ছন্দে সৌরভ, নস্ট্যালজিয়ায় ভাসলেন ক্রিকেটপ্রেমীরা]

শোনা যাচ্ছে, এবার ভারতীয় টেস্ট দলেও তাঁর গুরুত্ব বাড়তে চলেছে রোহিত শর্মার। সব ঠিকঠাক থাকলে দক্ষিণ আফ্রিকা সফরেই অজিঙ্ক রাহানের বদলে কোহলির (Virat Kohli) ডেপুটি হিসেবে বেছে নেওয়া হতে পারে রোহিতকেই।

Rohit Sharma

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিতকে (Rohit Sharma)। প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে ফিরবেন তিনি। আসলে দীর্ঘদিন ধরে ফর্মে না থাকায় নির্বাচকদের আতসকাচের নিচে রাহানে (Ajinkya Rahane)। গত পাঁচ বছরে টেস্টে তাঁর গড় ৩৬-এর আশপাশে। চলতি বছর ইংল্যান্ডের বিরুদ্ধে ৭টি ইনিংসে রাহানের ঝুলিতে মাত্র ১০৭ রান। চলতি নিউজিল্যান্ড টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও তাঁর পারফরম্যান্স নিরাশাজনক। সেই কারণেই তাঁর বদলে ডেপুটি হিসেবে উঠে আসছে হিটম্যানের নাম। সেই সঙ্গে প্রথম একাদশে ফ্যাকাসে হচ্ছে রাহানের অস্তিত্ব।

[আরও পড়ুন: ISL 2021: চার ম্যাচ পরও আইএসএলে অধরা জয়, গোল হজম না করাই বড় প্রাপ্তি এসসি ইস্টবেঙ্গলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে