BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ব্যাট হাতে ইডেনের ২২ গজে দুরন্ত ছন্দে সৌরভ, নস্ট্যালজিয়ায় ভাসলেন ক্রিকেটপ্রেমীরা

Published by: Sulaya Singha |    Posted: December 3, 2021 8:33 pm|    Updated: December 3, 2021 8:40 pm

BCCI president Sourav Ganguly played in Eden Gardens | Sangbad Pratidin

আলাপন সাহা: প্রতীক্ষার অবসান। শুক্রবার বিকেলে পায়ে প্যাড বেঁধে ব্যাট হাতে ক্রিকেটের নন্দন কাননে নেমে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ইডেনের (Eden Gardens) ২২ গজে সেই চেনা ছন্দে ধরা দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। স্টেপ আউট করে অতি পরিচিত ভঙ্গিমায় দু’বার বল পাঠালেন বাউন্ডারির বাইরে। আর তাতেই নস্ট্যালজিয়ায় ভাসলেন ইডেনে উপস্থিত গুটিকয়েক সমর্থক।

শনিবার কলকাতায় বোর্ডের বার্ষিক সাধারণ সভা (AGM)। আর এই সভার আগে প্রতিবারই নিয়ম করে একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়। সেই ম্যাচই এবার অনুষ্ঠিত হল সৌরভের ঘরের মাঠে। যেখানে ৩৫ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন দাদা। আসলে ১৫ ওভারের এই ম্যাচের নিয়ম অনুযায়ী কোনও ব্যাটার ব্যক্তিগত ৩৫ রান করে ফেললেই তাঁকে আর ব্যাটিং করতে দেওয়া যায় না। এদিন সেই সর্বোচ্চ রানে পৌঁছে গিয়ে সৌরভ (Sourav Ganguly) নাকি মজা করে বলেন, তিনি এখনও খেলা চালিয়ে যেতে চান। কিন্তু নিয়মের বেড়াজালে তেমনটা আর হয়নি।

[আরও পড়ুন: India vs New Zealand 2nd test: টেস্টে দুরন্ত সেঞ্চুরি মায়াঙ্কের, শূন্য রানে আউট হয়ে মেজাজ হারালেন কোহলি]

Eden

সৌরভের সঙ্গে জুটি বেঁধেছিলেন আরেক প্রাক্তন অধিনায়ক আজহারউদ্দিন। বোর্ড সভাপতি একাদশ বনাম সচিব একাদশের এই লড়াইয়ে সৌরভ-আজহারের পাশাপাশি নজর কাড়লেন বিসিসিআই সচিব জয় শাহও। কার্যত একাহাতেই বোর্ড সভাপতি একাদশের ব্যাটিং অর্ডারে ধস নামান জয় শাহ (Jay Shah)। একাই তিন-তিনটে উইকেট তুলে নেন তিনি।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করে তিন উইকেটে ১২৮ রান করে সচিব একাদশ। জবাবে মাত্র এক রানে হারতে হয় সৌরভের দলকে। তবে ক্রিকেট থেকে বিদায় নেওয়ার এত বছর পর প্রিয় ইডেনে চেনা ছন্দে দাদাকে দেখে আপ্লুত ক্রিকেটপ্রেমীরা। তিনি যে আজও ক্রিকেটের ২২ গজকে দারুণভাবে মিস করেন, তাঁর বডি ল্যাঙ্গুয়েজই যেন সে কথা বলে দিচ্ছিল।

[আরও পড়ুন: মোহনবাগানের নতুন সহ-সভাপতি সৌমিক বোস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে