BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওমিক্রন আতঙ্কের মধ্যে বিরাটদের দক্ষিণ আফ্রিকা সফরের ভবিষ্যৎ কী? মুখ খুললেন সৌরভ

Published by: Subhajit Mandal |    Posted: December 1, 2021 3:31 pm|    Updated: December 1, 2021 4:02 pm

India’s tour of South Africa on as of now, says BCCI president Sourav Ganguly | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) আতঙ্ক কাটিয়ে গোটা বিশ্ব তথা ক্রীড়ামহল যখন স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে, তখনই মারণ ভাইরাসের নয়া স্ট্রেন নতুন করে আতঙ্কের বাতাবরণ সৃষ্টি করেছে। ওমিক্রন (Omicron) নামের এই বিপজ্জনক স্ট্রেন সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে দক্ষিণ আফ্রিকায়। ঘটনাচক্রে চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)। ওমিক্রন আতঙ্কের মধ্যে সেই সফর আদৌ হবে তো? সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।

India’s tour of South Africa on as of now, says BCCI president Sourav Ganguly

বোর্ড সূত্রে আগেই ইঙ্গিত মিলেছিল, পরিস্থিতি এখনকার মতো থাকলে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে যাবে। বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধূমল আগেই জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআই নিয়মিত যোগাযোগ রেখে চলেছে। অরুণ ধূমলের সেই সুরে বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বললেন, “এই মুহূর্তে আমি বলতে পারি দক্ষিণ আফ্রিকা সফর হচ্ছে। আমাদের কাছে সিদ্ধান্ত নেওয়ার অনেক সময় আছে। প্রথম টেস্ট সেই ১৭ ডিসেম্বর। তার আগে এটা নিয়ে আলোচনা করব।”

[আরও পড়ুন: ISL 2021: দুরন্ত ছন্দে থাকা এটিকে মোহনবাগানের সামনে মুম্বই সিটি, গতবারের ইতিহাস নিয়ে ভাবছেন না হাবাস]

আগামী ৩ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় তথা শেষ টেস্ট খেলবে ভারত। তারপর ৮ বা ৯ ডিসেম্বরই দক্ষিণ আফ্রিকায় উড়ে যেতে পারে ভারতীয় দল। প্রোটিয়া সফরে ৩টি টেস্ট, ২টি ওয়ানডে এবং ৪টি টি-২০ খেলার কথা ভারতীয় দলের। সব মিলিয়ে এক মাসের বেশি সেই দেশে থাকবেন বিরাট কোহলিরা। স্বাভাবিকভাবেই এত বড় সফরে দলকে পাঠানোর আগে ভাবনা চিন্তা করছে বোর্ড। তবে, সৌরভ (Sourav Ganguly) জানিয়েছেন, “ক্রিকেটারদের নিরাপত্তা এবং সুস্বাস্থ্যকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয় বোর্ড। সেটা নিশ্চিত করার জন্য সমস্ত পদক্ষেপ করবে বিসিসিআই। আগামী দিনগুলিতে পরিস্থিতি কী দাঁড়ায় সেদিকেই আমরা নজর রাখছি।”

[আরও পড়ুন: ISL 2021: এসসি ইস্টবেঙ্গল সেই তিমিরেই! ডার্বির পর ওড়িশার কাছেও হার লাল-হলুদের]

যদিও বোর্ড সূত্রের খবর, ঠাসা ক্রীড়াসূচি থেকে ক্রিকেটারদের মুক্তি দিতে দক্ষিণ আফ্রিকা সফর কাটছাঁট করার কথা ভাবছে বিসিসিআই। তিন টেস্টের বদলে যদি সিরিজ দুই টেস্টের করা যায়, তাহলে অনেকটাই সময় পাবেন ক্রিকেটাররা। সেক্ষেত্রে পরিস্থিতি আরও খানিকটা বুঝে নিয়ে দক্ষিণ আফ্রিকা পাঠানো যাবে ভারতীয় দলকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে