BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দারুন ক্রিকেটীয় পিচ! নজিরবিহীনভাবে কানপুরের গ্রাউন্ড স্টাফদের পুরস্কার দিলেন রাহুল দ্রাবিড়

Published by: Subhajit Mandal |    Posted: November 29, 2021 9:36 pm|    Updated: November 29, 2021 9:36 pm

India vs New Zealand: Rahul Dravid gives Rs 35,000 to Kanpur groundstaff

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বিশ্বাস করাই দায়! এমনই কাণ্ড ঘটালেন টিম ইন্ডিয়ার (Team India) নতুন হেডকোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কানপুর ম্যাচের পিচ দেখে খুশি হয়ে পিচ কিউরেটর এবং গ্রাউন্ড স্টাফদের পুরস্কার দিয়ে বসলেন দ্রাবিড়। আধুনিক ক্রিকেটে যেখানে কোচ এবং ক্রিকেটারদের পিচ নিয়ে অসন্তোষ প্রকাশের ছবি অহরহ, সেখানে দ্রাবিড়ের এই ধরনের সৌজন্য বেনজির।

India vs New Zealand:  Rahul Dravid gives Rs 35,000 to Kanpur groundstaff

কানপুর ম্যাচ শেষে উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসসিয়েশনের (UPCA) তরফে প্রেস বক্সে ঘোষণা করা হয়, কানপুরের পিচ প্রস্তুতকারকদের ৩৫ হাজার টাকা পুরস্কার দিলেন টিম ইন্ডিয়ার হেডকোচ। শিব কুমারের নেতৃত্বাধীন পিচ প্রস্তুতকারক এবং মাঠকর্মীদের মধ্যে এই টাকা ভাগ করে দেওয়া হবে। ভারতীয় দল সূত্রের খবর, কানপুরের পিচ রাহুলের বেশ পছন্দ হয়েছে। তাই কিউরেটরদের সম্মানেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

[আরও পড়ুন: R Ashwin: টেস্ট উইকেটের নিরিখে কুম্বলে-কপিলের পরই অশ্বিন, টপকে গেলেন হরভজনকে]

আসলে কানপুরের পিচ দ্রাবিড়ের পছন্দ না হওয়ার কোনও কারণ নেই। একে তো দুর্দান্ত টার্নার। মাঝে মাঝে বল নিচে নেমেছে। কখনও কখনও পিচে পড়ার পর গতি বাড়িয়েছে বল। সব মিলিয়ে তৃতীয় দিনের পর থেকেই কানপুরের পিচ থেকে যথেষ্ট সাহায্য পেয়েছেন স্পিনাররা। কিন্তু প্রথম তিন দিন পিচ ব্যাটারদের জন্যও যথেষ্ট ভাল ছিল। আবার নতুন বলে যথেষ্ট সুইং পেয়েছেন পেসাররাও।টিম সাউদি, কাইল জেমিসনরা যেখানে ভারতের টপ-অর্ডারকে দুমড়ে-মুচড়ে দিয়েছেন, সেখানেই আবার দুর্দান্ত ব্যাটিং করেছেন শ্রেয়স আইয়ার, টম লেথাম, ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha), উইল ইয়ংরা। কানপুরের এই পিচই ম্যাচের শেষ বল পর্যন্ত জাগিয়ে রেখেছে উত্তেজনা।

[আরও পড়ুন: India Vs New Zealand: দাঁতে দাঁত চেপে লড়াই নিউজিল্যান্ডের, কানপুর টেস্ট জিততে পারল না ভারত]

অথচ, এই পিচ নিয়েই বহু প্রশ্ন উঠেছে। এই পিচেই শেষদিনে ৯ উইকেট ফেলতে পারেনি ভারতের বিখ্যাত স্পিন ত্রয়ী। দুই ভারতীয় বংশোদ্ভূত কিউয়ি ক্রিকেটার ম্যাচ বাঁচিয়ে দিয়েছেন। এই পিচ নিয়ে অস্ফুটে প্রশ্ন তুলেছেন রবিচন্দ্রন অশ্বিনও (R Ashwin)। অথচ, রাহুল দ্রাবিড় হাঁটলেন ঠিক তার উলটোপথে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে