Advertisement
Advertisement

Breaking News

মোহনবাগানের নতুন সহ-সভাপতি সৌমিক বোস

রেফারি নিয়ে ফেডারেশনকে চিঠি এটিকে-মোহনবাগানের।

Shoumik Bose is the new Vice President of Mohun Bagan| Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:December 3, 2021 1:56 pm
  • Updated:December 3, 2021 2:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের জায়গায় মোহনবাগান (Mohun Bagan) ক্লাবের নতুন সহ-সভাপতি হলেন সৌমিক বোস (Shoumik Bose)। আগেই সচিব পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন সৃঞ্জয় বোস। এদিন সরে দাঁড়ালেন এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) অন্যতম ডিরেক্টরের পদ থেকেও। ফলে সৌমিক বোসকে ক্লাবের নতুন সহ-সভাপতি মনোনীত করার সঙ্গে সঙ্গে এদিন ক্লাবের কার্যকরী কমিটির সদস্যরা সিদ্ধান্ত নেন, সৃঞ্জয় বোসের (Srinjoy Bose) জায়গায় দেবাশিস দত্তর সঙ্গে এটিকে মোহনবাগানে ক্লাবের তরফে অন্যতম ডিরেক্টর হবেন সৌমিক বোস।
সচিবের পদ থেকে সৃঞ্জয় বোসের ইস্তফা দেওয়ার পর এদিন কার্যকরী কমিটির মিটিং ডাকা হয় মোহনবাগানে। যেখানে প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের জায়গায় নতুন সহ-সভাপতি মনোনয়ন এবং নির্বাচনী কমিটি গঠনও আলোচনার অন্যতম বিষয় ছিল। দুই মন্ত্রী অরূপ রায় এবং মলয় ঘটক ছাড়াও সৌমিক বোস, দেবাশিস দত্ত, বিধায়ক প্রাক্তন ফুটবলার বিদেশ বসু, সত্যজিৎ চট্টোপাধ্যায় সহ কার্যকরী কমিটির মোটামুটি সবাই উপস্থিত ছিলেন এদিনের সভায়। যেখানে সৃঞ্জয় বোসের পদত্যাগের প্রসঙ্গ উঠতেই সদস্যরা বলেন, “সৃঞ্জয় বোস যেহেতু ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে যেতে চেয়েছেন, তাই ওঁর ইচ্ছাকে সম্মান জানানো উচিত।’’ এরপরে আর সৃঞ্জয় বোসের পদত্যাগ নিয়ে খুব একটা আলোচনা হয়নি। একই সঙ্গে জানানো হয়, ক্লাবের প্রতিনিধি হিসেবে এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদ থেকেও তিনি পদত্যাগ করেছেন।

[আরও পড়ুন:  নিজে না ছাড়লে ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব যাবে না কোহলির, খবর বোর্ড সূত্রে]

বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে এদিন খুব বেশি সময় লাগেনি কার্যকরী কমিটির মিটিংয়ে। পরে সৌমিক বোস এবং সত্যজিৎ চট্টোপাধ্যায়কে পাশে বসিয়ে সাংবদিক সম্মেলন দেবাশিস দত্ত বলছিলেন, “সৃঞ্জয় বোসের প্রতি আমাদের সকলের ভালবাসা রয়েছে। কিন্তু উনি যখন ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করতে চেয়েছেন, তখন ওঁর সম্মানে তা রাখা উচিত। তাছাড়া ওঁর ভাই (সৌমিক) অনুরোধ করেছেন, যেহেতু সৃঞ্জয় বোস ব্যক্তিগত কারণ দেখিয়েছেন, তখন এটা নিয়ে বেশি আলোচনা করা ঠিক হবে না। ফলে নির্বাচনের আগে পর্যন্ত সহ-সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায় সচিবের দায়িত্ব সামলাবেন।” একই সঙ্গে দেবাশিস দত্ত জানান, ‘‌‘নতুন সহ-সভাপতি সৌমিক বোসের নামও এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদে পাঠানো হচ্ছে।”

Advertisement

আসন্ন ক্লাব নির্বাচনের জন্য এদিন নির্বাচনী বোর্ডের কথাও ঘোষণা করা হয়। যে নির্বাচনী বোর্ডে চেয়ারম্যান হয়েছেন, প্রাক্তন বিচারপতি অসীম রায়। কলকাতা হাইকোর্টের অ্যাডভোকেট বিশ্বব্রত বসু মল্লিক। প্রাক্তন ফুটবলার শ্যামল বন্দ্যোপাধ্যায়। সিজিএম ফাইনান্স ডিভিসি সৌরেন্দ্র কুমার দত্ত এবং প্রয়াত প্রাক্তন ফুটবলার উমাপতি কুমারের নাতনি সোমা দাস। এদিন কার্যকরী মিটিংয়ের শুরুতে প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়, অতীন সেন এবং রামেনের স্ম়ৃতির উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়।  

Advertisement

এদিকে, মুম্বই সিটি এফসি-র কাছে পাঁচ গোল খাওয়ার পিছনে রেফারিকেই ‘আসামী’-র কাঠগড়ায় তুলছে এটিকে মোহনবাগান। ফেডারেশনের কাছে পাঠানো প্রতিবাদপত্রে স্পষ্ট তুলে ধরা হয়েছে, রেফারি শ্রীকৃষ্ণের ভুল রেফারিংয়ের নমুনা। সেই সব দৃষ্টান্ত তুলে ধরে ফেডারেশনের কাছে পাঠানো চিঠিতে সবুজ-মেরুন শিবিরের পক্ষ থেকে বলা হয়েছে, রেফারির কিছু সিদ্ধান্তের জন্য দলের মনোবল তলানিতে ঠেকেছিল। তারই ফলস্বরূপ দলকে পাঁচ গোল খাওয়ার লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। শুধু প্রতিবাদ পত্র নয়, গোলের ভিডিও ক্লিপিংসও দেওয়া হয়েছে। যাতে ফেডারেশনের পক্ষে ব্যাপারটা সহজে সমাধান করতে সুবিধে হয়।

[আরও পড়ুন: ‘রেলের বেসরকারিকরণ হবে না’, আশ্বস্ত করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ