BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নিজে না ছাড়লে ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব যাবে না কোহলির, খবর বোর্ড সূত্রে

Published by: Subhajit Mandal |    Posted: December 3, 2021 12:52 pm|    Updated: December 3, 2021 12:52 pm

Virat Kohli set to retain ODI Captaincy, says BCCI sources | Sangbad Pratidin

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার: নিজে না ছাড়লে যাবে না বিরাট কোহলির (Virat Kohli) ওয়ানডে অধিনায়কত্ব। টি-২০ বিশ্বকাপে ব্যর্থতার পর ওয়ানডেতেও অধিনায়কত্ব হারাতে পারেন বিরাট কোহলি। এমনটাই জল্পনা চলছিল ক্রিকেট মহলে। কিন্তু বিসিসিআই সূত্র বলছে, এখনই তেমনটা হওয়ার সম্ভাবনা নেই। অন্তত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের যে তিনটি ওয়ানডে খেলার কথা তাতে অধিনায়ক থাকবেন বিরাটই।

Virat Kohli set to retain ODI Captaincy, says BCCI sources
ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) বিপর্যয়ের পরই বলাবলি চলছিল যে, কোহলি এরপর ওয়ানডে অধিনায়কত্বও হারাতে পারেন। কিন্তু বোর্ডের কারও কারও কথা অনুযায়ী, এখনই হয়তো ওয়ানডে তাজ যাচ্ছে না কোহলির। যদি না তিনি নিজে ছেড়ে দেন। বলা হল, কোহলি যদি নিজে থেকে ওয়ান ডে অধিনায়কত্ব ছাড়েন, সঙ্গে সঙ্গে সেটা গৃহীত হয়ে যাবে। কিন্তু বোর্ড নিজে থেকে সেটা করবে না।

[আরও পড়ুন: ‘বিশ্বকে দেখিয়ে দিয়েছি’, উত্তরপ্রদেশের ভোটপ্রচারে রাম মন্দিরই অস্ত্র অমিত শাহর]

আরও একটি প্রশ্ন ভারতীয় ক্রিকেট (Indian Cricket) মহলে ঘুরপাক খাচ্ছে। আগামী ৮ ডিসেম্বর কি দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দেশ ছাড়ছেন বিরাট কোহলিরা? দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ কি শেষ পর্যন্ত হবে? আসলে করোনার নতুন প্রজাতি ওমিক্রনের দাপটে রীতিমতো তটস্থ গোটা পৃথিবী। দক্ষিণ আফ্রিকা থেকে উদ্ভুত ‘ওমিক্রন’ আস্তে আস্তে বিশ্বের নানা দেশেও ছড়িয়ে পড়ছে। এ সবের মধ্যেই চলতি মাসের আট তারিখ দক্ষিণ আফ্রিকা রওনা হওয়ার কথা রয়েছে কোহলিদের। বৃহস্পতিবার ভারতীয় বোর্ডের কোনও কোনও মহলে কথা বলে জানা গেল, এখনও পর্যন্ত সিরিজ বাতিল হওয়ার কোনও খবর নেই। বোর্ডমহলের কেউ কেউ রীতিমতো জোর দিয়ে বললেন, ভবিষ্যতে কী হবে, কেউ বলতে পারে না। তবে যদি আগামী কয়েক দিনে পরিস্থিতি আরও খারাপ না হয়, তা হলে সিরিজ না হওয়ার কোনও কারণ নেই।

[আরও পড়ুন: ‘রেলের বেসরকারিকরণ হবে না’, আশ্বস্ত করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব]

আসলে, সদ্যই দক্ষিণ আফ্রিকা বোর্ড ঘরোয়া ক্রিকেট মাঝপথে বাতিল করেছে করোনার প্রকোপে। যা নতুন করে খচখচানি তৈরি করেছে কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে। কিন্তু ঘরোয়া ক্রিকেটের জন্য কোনও জৈব বলয় রাখেনি দক্ষিণ আফ্রিকা। সেকারণেই বাতিল করা হয়েছে ঘরোয়া টুর্নামেন্টগুলি। সেই সিদ্ধান্তের কোনও প্রভাব ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে পড়বে না বলেই শোনা যাচ্ছে বিসিসিআই সূত্রে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে