১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ভারত: ২৬৪-৫ (বিরাট কোহলি ৭৬, মায়াঙ্ক ৫৫)

ওয়েস্ট ইন্ডিজ:

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিংস্টন টেস্টের প্রথম দিন প্রাথমিক ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াল ভারত। বিরাট কোহলি এবং মায়াঙ্ক আগরওয়ালের অর্ধশতরান এবং শেষদিকে বিহারী-পন্থের জুটি প্রথম দিনের শেষে সন্তোষজনক জায়গায় পৌঁছে দিল ভারতকে।

[আরও পড়ুন: সরানো হল মনোজকে, বাংলার নয়া অধিনায়ক হলেন অভিমন্যু ঈশ্বরণ]

প্রথম দিনের শেষে টিম ইন্ডিয়ার স্কোর পাঁচ উইকেটে ২৬৪ রান। ক্রিজে রয়েছেন দুই তরুণ ক্রিকেটার হনুমা বিহারী এবং ঋষভ পন্থ। অ‌্যান্টিগা টেস্টের মতো শুরুতেই ২৫-৩ না হয়ে গেলেও শুক্রবার ইনিংস শুরুর দিকে ভালই চাপে ছিল ভারত। টস জিতে ভারতকে প্রথমে এ দিন ব‌্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ এবং টিমের ৩২ রানের মাথায় আউট হয়ে যান কেএল রাহুল (১৩)। চেতেশ্বর পুজারা অ‌্যান্টিগা টেস্টের পর আবার ব‌্যর্থ (৬)। ভারত দ্রুতই রাহুল-পুজারাকে হারিয়ে ৪৬-২ হয়ে যায়। সেখান থেকে টিমকে টানতে শুরু করেন কোহলি। ৭৬ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেন তিনি। প্রথমে ওপেনার মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে জুটি বেঁধে। মায়াঙ্ক (৫৫) হাফসেঞ্চুরি করে আউট হয়ে গেলে কোহলি জুটি বাঁধেন টিমের সহ অধিনায়ক অজিঙ্ক রাহানের সঙ্গে। যিনি অ‌্যান্টিগা টেস্টে দু’ইনিংসেই বড় রান করে দুর্ধর্ষ কামব‌্যাক ঘটিয়েছিলেন। কিন্তু এ দিন পারেননি রাহানে (২৪)। বিরাট আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন বিহারী এবং পন্থ। আপাতত বিহারী ৪২ এবং পন্থ ২৪ রানে অপরাজিত রয়েছেন।

[আরও পড়ুন: ধোনিকে বাদ দেওয়া হয়নি, ১৫ জনের দলে মাহিকে না রাখার ব্যাখ্যা দিলেন প্রসাদ]

সবুজ ঘাসে মোড়া জামাইকায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট শুরু হওয়া পর্যন্ত আলোচনার মুখ‌্য বিষয় একজনই ছিলেন-কর্নওয়েল। তিনি কী ভাবে বল করেন, কী ভাবে ব‌্যাট করেন-আগ্রহ ছিল সব কিছু নিয়ে। বিশাল শরীর। ছয় ফুট ছয় ইঞ্চি উচ্চতা। ঢিলে ঢালা জার্সি পড়লেও অতিকায় চেহারাটা ঢাকা যায় না কিছুতে। তিনি রাকিম কর্নওয়েল। বিশ্বের সবচেয়ে ভারী টেস্ট ক্রিকেটার। আর শুধু টেস্ট ক্রিকেটে কেন? বিশ্বে কখনও এত ভারী চেহারার ক্রিকেটার আজ পর্যন্ত আসেননি। ওজন তো কম নয়- মাত্র একশো চল্লিশ কিলো! ক্রিকেট ইতিহাস বলছে, রাকিমের আগে আরও একজন এসেছিলেন। অস্ট্রেলিয়ার ওয়ারউইক আর্মস্ট্রং। কিন্তু তাঁর ওজন একশো চল্লিশ প্লাস ছিল কি না, তা নিয়ে যথেষ্ট ধোঁয়াশা আছে। অতএব, এ দিন ওয়েস্ট ইন্ডিজ জার্সিতে মাঠে নামার সঙ্গে সঙ্গে রেকর্ড করে ফেলেন কর্নওয়েল। বিশ্বের সবচেয়ে ভারী চেহারার আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং