৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা সত্যি করেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন মহেন্দ্র সিং ধোনি। এমনকী ঘোষিত ১৫ জনের দলেও নেই প্রাক্তন ভারত অধিনায়ক। আরও একবার উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থকেই বেছে নেওয়া হয়েছে।

বিশ্বকাপের পর মাস দুয়েক ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন মাহি। চলতি মাসের গোড়ায় কাশ্মীরে সেনা প্রশিক্ষণ নিয়েছেন তিনি। অন্যান্য জওয়ানদের সঙ্গে সীমান্তে টহলও দিয়েছেন। সেসময় ক্যারিবিয়ান সফরে তিন ফরম্যাটের সিরিজের জন্য ঋষভ পন্থই ছিল এমএসকে প্রসাদের কমিটির প্রথম পছন্দ। তবে এবার মনে করা হয়েছিল, প্রোটিয়াদের বিরুদ্ধে ঋষভ প্রধান উইকেটকিপার হলেও মেন্টর হিসেবে অন্তত ১৫ জনের দলে রাখা হবে ধোনিকে। কিন্তু বাস্তবে দেখা গেল ধোনির কথা ভাবাই হয়নি। যদিও নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ অন্য কথা বলছেন। তিনি জানান, নির্বাচনের জন্য ধোনিকে পাওয়াই যায়নি। প্রসাদ বলছেন, “হ্যাঁ, ও (ধোনি) দল বাছাইয়ের জন্য ছিলই না।” শোনা যাচ্ছে, ধোনি নাকি আপাতত আমেরিকায়। তাই দলে তাঁকে রাখা সম্ভব ছিল না। এমন পরিস্থিতিতে ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে ফের প্রশ্ন উঠে গেল। টিম ম্যানেজমেন্ট তাঁকে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত পাশে চাইছে। কিন্তু কী ভূমিকায় তাঁকে দেখা যাবে, তাও এখনও স্পষ্ট নয়। ধোনিও এনিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি।

[আরও পড়ুন: সরানো হল মনোজকে, বাংলার নয়া অধিনায়ক হলেন অভিমন্যু ঈশ্বরণ]

এদিকে, প্রোটিয়াদের বিরুদ্ধে রাখা হয়নি কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালকেও। সেখানে রাহুল চাহার, সুন্দররা জায়গা করে নিয়েছেন। নির্বাচন কমিটির দাবি, বিশ্বকাপের আগে দলের সমস্ত স্পিনারদের তৈরি করে নিতে চাইছে তারা। সেই কারণেই তরুণদের নিয়ে দল গোছানো হয়েছে। একনজরে দেখে নিন ঘোষিত ১৫ জনের ভারতীয় দল।

ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কে এল রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ক্রণাল পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, খালিল আহমেদ, দীপক চাহার, নভদীপ সাইনি।

[আরও পড়ুন: ভারতীয় যুবতীর প্রেমে মজেছেন গ্লেন ম্যাক্সওয়েল, চেনেন এই তন্বীকে?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং