Advertisement
Advertisement
Asia Cup India vs Afghanistan

আফগানিস্তানের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচ ভারতের, রানে ফিরবে মিডল অর্ডার?

সুপার ফোরে প্রথম জয় পেতে মাঠে নামবে দুই দল।

India will face Afghanistan on Asia Cup, looking for first in super four | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:September 8, 2022 1:38 pm
  • Updated:September 8, 2022 3:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের (Asia Cup) নিয়মরক্ষার ম‌্যাচে নামছে ভারত। গ্রুপ পর্বে দাপট দেখিয়েছিল দুই দলই। কিন্তু সুপার ফোরে এসে মুখ থুবড়ে পড়েছে তারা। টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়ে দুই দলই চাইবে, অন্তত একটা ম্যাচ জিতে দেশে ফিরতে। সেই লড়াইয়ে নামার আগে একরাশ প্রশ্নের সামনে ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

আইসিসি টি-টোয়েন্টি ক্রমতালিকায় এক নম্বরে থাকলেও এশিয়া কাপে টানা দুই ম্যাচে হেরেছে ভারত। তার মূল কারণ হিসাবে উঠে আসছে দিশাহীন দল নির্বাচন। বুমরাহ না থাকা সত্বেও মহম্মদ শামিকে কেন 6দলে নেওয়া হল না, তা নিয়ে প্রশ্ন উঠছে। সেই সঙ্গে পাকিস্তানের বিরুদ্ধে মাত্র একটা ম্যাচ খেলে প্রথম একাদশের বাইরে রয়েছেন দীনেশ কার্তিক। তাঁর জায়গায় মাঠে নেমে রান করতে পারছেন না ঋষভ পন্থ। উইকেটকিপিংয়েও শোচনীয় অবস্থা পন্থের।

Advertisement

[আরও পড়ুন: বিদেশে কাজে গিয়ে বিপাকে ভারতীয় তরুণী, দূতাবাসের সাহায্যে উদ্ধার করলেন হরভজন]

একটা ম্যাচে হার্দিক পাণ্ডিয়া জ্বলে উঠলেও ধারাবাহিকভাবে পারফর্ম করতে ব্যর্থ। দীপক হুডাকে অলরাউন্ডার হিসাবে খেলানো হলেও বোলিং করতে দেওয়া হচ্ছে না। ডেথ ওভারে প্রচুর রান দিয়ে ফেলছেন ভুবনেশ্বর কুমার। তাই রোহিত শর্মা যতই বলুন যে দলের বোলিং নিয়ে তাঁরা খুশি, কিন্তু বাস্তবে ভারতের বোলিং ইউনিট একেবারেই লড়াই করতে পারছে না।

Advertisement

প্রথম সারির ব্যাটাররাও ধারাবাহিক ভাবে রান করতে পারছে না। চোট সারিয়ে মাঠে ফেরার পরে একেবারেই পারফর্ম করতে পারছেন না কে এল রাহুল। বিরাট কোহলি রান পেলেও হঠাৎ করে আউট হয়ে যাচ্ছেন। রোহিত শর্মার অবস্থাও একই। টপ অর্ডার ব্যর্থ হলেই চাপ পড়ছে মিডল অর্ডারের উপর। চোট পেয়ে রবীন্দ্র জাদেজা ছিটকে গিয়ে মিডল অর্ডারে রান করার সম্ভাবনা আরও কমছে। সেই সঙ্গে রয়েছে দিশাহীন শট নির্বাচন।

তবে আফগানিস্তানের (India vs Afghanistan) বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে খুব একটা বদল হওয়ার সম্ভাবনা নেই। পন্থকে বসিয়ে কার্তিককে সুযোগ দেওয়া যেতে পারে। দীপক হুডাকে বল করানো হতে পারে। এই টুর্নামেন্টকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখেছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু একরাশ উদ্বেগ ছাড়া এই টুর্নামেন্ট থেকে কিছুই পায়নি ভারত। আফগানিস্তানের বিরুদ্ধে অবস্থার কিছুটা উন্নতি হবে, সেই আশাতেই মাঠে নামবে ভারত। 

[আরও পড়ুন:এশিয়া কাপের ম্যাচ শেষে গ্যালারিতে ধুন্ধুমার, পাক সমর্থকদের চেয়ার চেয়ার ছুঁড়ে ‘মার’ আফগানদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ