১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এখনও সম্পূর্ণ সুস্থ নন, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট থেকে ছিটকে গেলেন হার্দিক

Published by: Sulaya Singha |    Posted: February 1, 2020 5:02 pm|    Updated: February 1, 2020 5:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও সম্পূর্ণ সুস্থ নন তিনি। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও তাঁকে ছাড়াই দল গোছাতে হবে টিম ইন্ডিয়াকে। কথা হচ্ছে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার। শনিবারই এ খবর নিশ্চিত করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। জানিয়ে দেওয়া হল, ব্ল্যাক ক্যাপসের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে রাখা হচ্ছে না হার্দিককে।

চলতি টি-টোয়েন্টিতে ইতিমধ্যেই পরপর চারটি ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরেছে কোহলি অ্যান্ড কোং। ভারতের লক্ষ্য পঞ্চম তথা শেষ ম্যাচ জিতে উইলিয়ামসনদের তাঁদেরই ঘরের মাঠে হোয়াইটওয়াশ করা। এই সিরিজ শেষ হলেই পাঁচ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যাবে ওয়ানডে সিরিজ। কিউয়িবাহিনীর বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলবে ভারত। আর ২১ ফেব্রুয়ারি শুরু টেস্ট সিরিজ। ওয়ানডে-তে যে হার্দিক খেলতে পারবেন না, তা আগেই জানিয়েছিল বিসিসিআই। এবার টেস্ট থেকেও বাদ দেওয়া হল তাঁকে।

[আরও পড়ুন: ঘোষিত উপদেষ্টা কমিটির তিন সদস্যের নাম, মদন লাল ছাড়াও রয়েছেন এই দুই তারকা]

একটি প্রেস বিজ্ঞপ্তিতে ভারতীয় বোর্ড জানিয়েছে, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (NCA) প্রধান ফিজিও আশিস কৌশিকের সঙ্গে লন্ডন গিয়েছিলেন হার্দিক। সেখানেই স্পাইনাল সার্জেন ড. জেমস অ্যালিবনের কাছে শারীরিক পরীক্ষা হয় তাঁর। যতক্ষণ না পর্যন্ত তিনি খেলার জন্য সম্পূর্ণ ফিট হয়ে উঠছেন, ততদিন বেঙ্গালুরুর এনসিএ-তে রিহ্যাবেই থাকবেন অলরাউন্ডার।

গত বছর সেপ্টেম্বরে শেষবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে দেখা গিয়েছিল হার্দিককে। তবে ২০১৮-র মাঝামাঝি সময় থেকেই পিঠের চোট নিয়ে ভুগছিলেন তিনি। গত অক্টোবরে পিঠে অস্ত্রোপচরা হয় তাঁর। তারপর থেকে রিহ্যাবে রয়েছেন। কিন্তু এখনও ম্যাচ ম্যাচ ফিট হননি তিনি। গত মাসেই আবেগপ্রবণ হার্দিক জানিয়েছিলেন, এতদিন ভারতীয় দল থেকে দূরে থাকতে তাঁর ভাল লাগছে না। সেই সঙ্গে তিনি এও জানান, চোট সারিয়ে দলে ফেরাটাও একটা বড় চ্যালেঞ্জ। গোটা প্রক্রিয়াটা বেশ কঠিন। কবে দলে স্বমহিমায় ধরা দেবেন হার্দিক, সেই অপেক্ষাতেই রয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন: কেন সুপার ওভারে ব্যাট করতে নামলেন কোহলি? ম্যাচে শেষে ফাঁস করলেন স্ট্র্যাটেজি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement