Advertisement
Advertisement
বিসিসিআই

ঘোষিত উপদেষ্টা কমিটির তিন সদস্যের নাম, মদন লাল ছাড়াও রয়েছেন এই দুই তারকা

এঁরাই বেছে নেবেন বিসিসিআইয়ের জাতীয় নির্বাচক মণ্ডলী।

BCCI appoints Madan Lal, RP Singh and Sulakshana Naik in CAC
Published by: Sulaya Singha
  • Posted:January 31, 2020 9:40 pm
  • Updated:January 31, 2020 9:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কে হবে ভারতীয় ক্রিকেট প্রশাসনে কপিল দেব, অংশুমান গায়কোয়াড় এবং শান্থা রঙ্গস্বামীর উত্তরসূরি? এই জল্পনা গত বেশ কয়েকদিন ধরেই চলছিল ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে। অবশেষে সে জল্পনার অবসান ঘটাল বিসিসিআই (BCCI)। ঘোষিত হল ক্রিকেট উপদেষ্টা কমিটির (CAC) নয়া তিন সদস্যের নাম।

কিছুদিন আগেই জানা গিয়েছিল, উপদেষ্টা কমিটিতে প্রাক্তন ক্রিকেটার মদন লালের আসা একপ্রকার নিশ্চিত। এবার তাতেই সিলমোহর পড়ল। শুক্রবার বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল, উপদেষ্টা কমিটির নয়া তিন সদস্য হলেন মদন লাল, আরপি সিং এবং সুলক্ষনা নায়েক। এবার এই তিন সদস্যই বেছে নেবেন জাতীয় নির্বাচক মণ্ডলীতে কারা থাকবেন। নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের উত্তরসূরি বাছাইয়ের গুরু দায়িত্বও এই তিনজনের উপর।

Advertisement

[আরও পড়ুন: অপ্রতিরোধ্য মোহনবাগান, চেন্নাইকে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল কিবুর দল]

গত বছর স্বার্থের সংঘাতের অভিযোগ তোলা হয়েছিল কপিল দেব, অংশুমান গায়কোয়াড় এবং শান্থা রঙ্গস্বামীর বিরুদ্ধে। তারপরই এই কমিটি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁরা। এবার সেই শূন্যস্থান পূরণ হল। এদিন একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বিসিসিআই জানায়, মদন লাল, আরপি সিং এবং সুলক্ষনা নায়েককে এক বছরের জন্য উপদেষ্টা কমিটিতে আনা হয়েছে। অনেক ভেবেচিন্তেই ১৯৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্য মদন লাল, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারতীয় দলে থাকা আরপি সিং এবং ১১ বছর ভারতীয় মহিলা দলের সদস্য সুলক্ষনাকে বেছে নেওয়া হয়েছে। ক্রিকেটার হিসেবে দলে বড় ভূমিকা পালন করেছেন তাঁরা। এবার দেখার প্রশাসক হিসেবে কতটা সাফল্য পান।

Advertisement

উল্লেখ্য, জাতীয় নির্বাচক হওয়ার জন্য অজিত আগরকর থেকে শুরু করে লক্ষ্মণ শিবরামকৃষ্ণণের মতো প্রাক্তন তারকারা আবেদন জমা দিয়েছেন। নাম রয়েছে রাজেশ চৌহান, চেতন শর্মা, প্রাক্তন উইকেটকিপার নয়ন মুঙ্গিয়া এবং অ্যামি খুরসিয়ারও। এবার তাঁদের মধ্যে থেকে নির্বাচক বেছে নিতে হবে উপদেষ্টা কমিটির তিনজনকে। শীঘ্রই বাছাই তালিকা তৈরি করে প্রার্থীদের ইন্টারভিউর জন্য ডাকা হবে।

[আরও পড়ুন: কেন সুপার ওভারে ব্যাট করতে নামলেন কোহলি? ম্যাচে শেষে ফাঁস করলেন স্ট্র্যাটেজি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ