১৬ চৈত্র  ১৪২৬  সোমবার ৩০ মার্চ ২০২০ 

Advertisement

অপ্রতিরোধ্য মোহনবাগান, চেন্নাইকে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল কিবুর দল

Published by: Sulaya Singha |    Posted: January 31, 2020 9:02 pm|    Updated: February 1, 2020 6:40 pm

An Images

চেন্নাই সিটি এফসি: ২ (বিজয়, যিষ্ণু)
মোহনবাগান: ৩ (মোরান্তে, মুনোজ, পাপা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আই লিগের প্রথম ডার্বি জয়ের পরও সেভাবে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়নি মোহনবাগান কোচ কিবু ভিকুনাকে। কারণ, ফুটবলারদের মনোভাব। গোল করে এগিয়ে যাওয়ার পরই আত্মতুষ্টিতে ভুগতে শুরু করছেন গঞ্জালেজ-বেইতিয়ারা। ফলে খেলা থেকে হারিয়ে যাচ্ছেন তাঁরা। আর সেই সুযোগেই প্রতিপক্ষ হানা দিয়ে গোল করছে। তাঁর সেই চিন্তা যে শুক্রবারও দূর হল না, তা বলাই যায়। কারণ এদিনও গোল করার পর একইরকম বডি ল্যাঙ্গুয়েজ দেখা গেল মোরান্তে-পাপাদের। তাই চেন্নাইকে হারালেও সতর্ক কিবু।

[আরও পড়ুন: কেন সুপার ওভারে ব্যাট করতে নামলেন কোহলি? ম্যাচে শেষে ফাঁস করলেন স্ট্র্যাটেজি]

MB

টানা জয়ের মধ্যে থাকলে আত্মবিশ্বাসের টগবগ করে যে কোনও দলই। কিন্তু সেটাই না কাল হয়ে দাঁড়ায় মোহনবাগানের। এটাই এখন চিন্তার বিষয়। এদিন প্রথমার্ধে দুর্দান্ত খেলে জোড়া গোলে এগিয়ে যায় দল। সৌজন্যে দুই বিদেশি মোরান্তে এবং মুনোজ গঞ্জালেজ। দ্বিতীয়ার্ধের শুরুতে ফের গোল। এবার নাওরেমের পাস থেকে গোল করেন পাপা। কিন্তু তারপরই খেলায় ছন্দ হারায় সবুজ-মেরুন ব্রিগেড। যে সুযোগে জোড়া গোল শোধ করে চেন্নাই। বিজয় ও যিষ্ণুর দুরন্ত গোলে ফের খেলায় মোড় ঘোরে। তবে তারপরই সতর্ক হয়ে উঠতে আর শেষমেশ জয়ের পথে কোনও সমস্যা হয়নি বাগানের। পরিকল্পনামাফিক এদিন তুরশনভকে প্রথম থেকেই খেলান কিবু। যদিও এ ম্যাচে তাঁর গোল অধরা। 

ডার্বি থেকে টানা জিতে চলেছে মোহনবাগান। গত ম্যাচে নেরোকাকে হারানোর পর এদিন চেন্নাইয়ের ঘরের মাঠেই তাদের মাটি ধরালেন বেইতিয়ারা। আর সেই সুবাদে চ্যাম্পিয়নশিপের দৌড়ে আরও খানিকটা এগিয়ে গেল কিবু অ্যান্ড কোং। ১০ ম্যাচে এখন বাগানের সংগ্রহ ২৩ পয়েন্ট। অথচ গত মরশুমে এই চেন্নাইয়ের বিরুদ্ধে হোম আর অ্যাওয়ে- কোনও জায়গাতেই জয়ের মুখ দেখতে পায়নি গঙ্গাপারের ক্লাব। একটায় হার আর অন্যটা ড্র। এবার ছবিটা একেবারে উলটো। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই এবার খেলছে অবনমন বাঁচাতে। আর সেই চেন্নাইকে হারিয়ে আই লিগ জয়ের লক্ষ্যে নিজেদের পায়ের তলার মাটি আরও একটু শক্ত করে নিল মোহনবাগান। পারফরম্যান্স যেমনই হোক, দিনের শেষে তিন পয়েন্টই আসল। তাই অ্যাওয়ে ম্যাচ থেকে সম্পূর্ণ পয়েন্ট নিয়ে ফেরাটাই আজ বাগানের সবচেয়ে বড় পাওনা।

[আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিএবি প্রেসিডেন্ট হচ্ছেন অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement