২৪ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ 

Advertisement

বিসিসিআইয়ের পরবর্তী জাতীয় নির্বাচক হওয়ার দৌড়ে এই প্রাক্তন ভারতীয় তারকা

Published by: Sulaya Singha |    Posted: January 24, 2020 7:25 pm|    Updated: January 24, 2020 7:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কে হবেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) পরবর্তী জাতীয় নির্বাচক? ইতিমধ্যেই এমএসকে প্রসাদের উত্তরসূরি হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন প্রাক্তন ভারতীয় স্পিনার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ এবং রাজেশ চৌহান। এবার এই আসনে বসার আগ্রহ দেখালেন অজি আগরকরও।

দেশের জার্সি গায়ে ২৬টি টেস্ট, ১৯১টি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলেছেন আগরকর। সব ফরম্যাট মিলিয়ে তাঁর ঝুলিতে রয়েছে ৩৪৯টি আন্তর্জাতিক উইকেট। শুধু হাত ঘুরিয়েই নয়, ব্যাটসম্যান হিসেবেও পেয়েছেন সাফল্য। করেছেন মোট ১৮৫৫ রান। একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলেও অংশ নিয়েছেন। হাই প্রোফাইল প্রাক্তন এই ভারতীয় পেসার শুক্রবারই নিশ্চিত করেছেন যে, এই পদের জন্য তিনি আবেদন জানিয়েছেন। অর্থাৎ এমএসকে প্রসাদের জায়গায় তাঁকেও জাতীয় নির্বাচক মণ্ডলীর চেয়ারম্যানের পদে দেখা যেতে পারে। ক্রিকেট মহলের একাংশের মতে, জাতীয় নির্বাচকের পদে আগরকরের আসার সম্ভাবনা বেশ উজ্জ্বল। কারণ ক্রিকেটে প্রশাসনিক অভিজ্ঞতাও রয়েছে তাঁর। মুম্বই সিনিয়র নির্বাচন কমিটির চেয়ারম্যানের পদে ছিলেন তিনি।

[আরও পড়ুন: OMG! হার্দিক পাণ্ডিয়ার হাত ঘড়ি আর জুতোর দাম শুনলে চোখ কপালে উঠবে!]

Ajit Agarkar

শুক্রবারই জাতীয় নির্বাচক হিসেবে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল। আর এদিনই জানা গেল, এই পদের জন্য তিনিও আগ্রহ দেখিয়েছেন। বাছাই তালিকায় আগরকরের নাম থাকলে বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটি (CAC) তাঁর ইন্টারভিউ নেবে। বোর্ডের এক উচ্চপদস্থ আধিকারিকের কথা, “জাতীয় নির্বাচক হওয়ার দৌড়ে অজিত ঢুকে পড়ায় বিষয়টা আরও ইন্টারেস্টিং হয়ে উঠেছে। ওঁ এমন একজন ক্রিকেটার, যিনি সবদিক চিন্তা করে তবেই আবেদন করবেন। যাঁরা শিবরামকৃষ্ণণকেই একপ্রকার চূড়ান্ত করে ফেলেছেন, তাঁদের আরও একবার ভাবতে বলব। বাছাই তালিকায় কারা থাকেন, তা নিয়েই এখন কৌতূহল বাড়ছে।”

আগরকর, লক্ষ্মণ এবং রাজেশ চৌহান ছাড়াও এই পদের জন্য আবেদন জানিয়েছেন, প্রাক্তন ক্রিকেটার চেতন শর্মা, প্রাক্তন উইকেটকিপার নয়ন মুঙ্গিয়া এবং অ্যামি খুরসিয়াও। বর্তমান নির্বাচন কমিটির প্রসাদ ও গগন খোডার পরিবর্তে দু’জনকে বেছে নেওয়া হবে। অন্যদিকে, সরণদীপ সিং, জতীন এবং দেবাং গান্ধীকে আরও একটা মরশুম এই কমিটিতে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

[আরও পড়ুন: বিশ্বকাপের প্রতিশোধ! রাহুল-শ্রেয়াসের চওড়া ব্যাটে রুদ্ধশ্বাস ম্যাচ জয় ভারতের]

Advertisement

Advertisement

Advertisement