১২ ফাল্গুন  ১৪২৬  মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ 

An Images
An Images An Images

বিশ্বকাপের প্রতিশোধ! রাহুল-শ্রেয়াসের চওড়া ব্যাটে রুদ্ধশ্বাস ম্যাচ জয় ভারতের

Published by: Sulaya Singha |    Posted: January 24, 2020 3:53 pm|    Updated: January 24, 2020 4:19 pm

An Images

নিউজিল্যান্ড: ২০৩/৫ (মুনরো-৫৯, উইলিয়ামসম-৫১, টেলর-৫৪*)
ভারত: ২০৪/৪ (রাহুল-৫৬, কোহলি-৪৫, শ্রেয়াস-৫৮*)
৬ উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে শেষবার দেখা হয়েছিল দুই দলের। সেই ম্যাচে কেন উইলিয়ামসনদের কাছে পরাস্ত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন বিরাট কোহলিরা। বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল ভারতের। কাট টু ২৪ জানুয়ারি ২০২০। নিউজিল্যান্ডের মাটিতেই কিউয়ি বধ করলেন রবি শাস্ত্রীর ছেলেরা। আর সেই সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

খেলতে নামার আগে যদিও এই ম্যাচকে একেবারেই বদলার লড়াই হিসেবে দেখছিলেন না কোহলি। বরং ভারতকে লাগাতার ম্যাচ খেলতে হচ্ছে বলে পরোক্ষভাবে আইসিসির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। কিন্তু হাজার ক্লান্তি কাটিয়েও যেভাবে ভারতীয় ব্যাটসম্যানরা ২০০ রানের বেশি তাড়া করে জিতলেন, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। কিউয়িবাহিনীর বিরুদ্ধে এমনিতেই ভারতের টি-টোয়েন্টি রেকর্ড বেশ শোচনীয়। ১১ ম্যাচে মাত্র তিনটি জিতেছিল দল। কিন্তু অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া ছিল কোহলি অ্যান্ড কোং। আর সেই লক্ষ্যের প্রথম পদক্ষেপটিই ইতিবাচকই হল। 

[আরও পড়ুন: পাঁচ বছরেই ২২ গজে কামাল, কভার ড্রাইভে চমকে দিচ্ছে ‘বিস্ময় বালক’ শুভজিৎ]

এদিন টস জিতে বিশ্বকাপের রানার্স আপ দলকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কোহলি। টপ অর্ডার দলকে বেশ ভালভাবেই টেনে নিয়ে যাচ্ছিল। শামি-বুমরাহরা মিডল অর্ডারে খানিকটা ধাক্কা দিলেও দলকে ফের টেনে তোলেন রস টেলর। তবে অকল্যান্ডের পিচে বড়সড় পরীক্ষার মুখে পড়তে হল ভারতীয় বোলারদের। শার্দুল ঠাকুর একাই ৩ ওভারে ৪৪ রান দিয়ে বসেন (এক উইকেট নেন)। কিন্তু ভারতীয় শিবির চিন্তায় পড়ে গিয়েছিল জশপ্রীত বুমরাহকে নিয়ে। নিউজিল্যান্ডের শেষ ওভারে বল করার সময় গোড়ালিতে চোট পান রিহ্যাব থেকে সদ্য দলে ফেরা বুমরাহ। তবে সে চোট বিশেষ গুরুতর ছিল না। পুরো ওভারই বল করেন তিনি।

Bumrah

ব্যাট হাতে তরুণরা এদিন যেভাবে জ্বলে উঠলেন, তাতে কোহলির মুখে চওড়া হাসি ফুটতেই পারে। রোহিত ব্যর্থ হলেও ঋষভ পন্থের অনুপস্থিতিতে আবার নিজেকে প্রমাণ করলেন লোকেশ রাহুল। ওপেনার হিসেবে দুর্দান্ত হাফ সেঞ্চুরি হাঁকালেন তিনি। একটা সময় পর পর উইকেট পড়তে থাকায় চাপে পড়ে গিয়েছিল ভারত। তবে ছবিটা পালটে দেন শ্রেয়াস আইয়ার। চার নম্বরের ঘাটতি পূরণ করে দিলেন তিনি।অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। সব মিলিয়ে বছরের প্রথম বিদেশ সফরের শুরুটা স্মরণীয় করে রাখল টিম ইন্ডিয়া। 

[আরও পড়ুন: জল্পনা সত্যি করে ইস্টবেঙ্গলের নয়া কোচ হলেন মারিও রিভেরা]

An images
An Images
An Images An Images