BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘দেশের জন্য নয়, নিজেদের স্বার্থে খেলতেন ভারতীয়রা’, বিস্ফোরক ইনজামাম

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2020 3:53 pm|    Updated: April 23, 2020 3:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জন্য নয়, তাঁর আমলে ভারতীয়রা ব্যাটসম্যানরা খেলতেন নিজেদের স্বার্থে। বিস্ফোরক অভিযোগ করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক (Inzamam-ul-Haq)। ইনজির দাবি, ব্যাটিং লাইন-আপ পাকিস্তানের থেকে ভাল হওয়া সত্বেও ভারত পাকিস্তানের বিরুদ্ধে সাফল্য পেত না। তার কারণই হল ব্যাটসম্যানদের স্বার্থপরতা।

পাকিস্তান ক্রিকেটের বর্তমান পরিস্থিতি নিয়ে আরেক পাক তারকা রামিজ রাজার সঙ্গে আলোচনা করতে গিয়ে ইনজামাম বলেন, “আমরা যখন ভারতের বিরুদ্ধে খেলতাম, কাগজকলমে ওদের ব্যাটিং আমাদের চেয়ে বেশি শক্তিশালী ছিল। কিন্তু আমাদের ব্যাটসম্যানরা যদি ৩০-৪০ রানও করে, সেটা করত দলের জন্য। আর, ভারতের কেউ সেঞ্চুরি করলেও সেটা নিজের জন্য করত। এটাই ছিল দুই দলের মধ্যে পার্থক্য।” প্রাক্তন পাক অধিনায়ক বলছেন, বর্তমানে পাকিস্তানের অবস্থা আগের ভারতের মতো হয়েছে। প্রতিভা থাকা সত্বেও নিজেদের সেরাটা দিতে পারছেন না তারকারা। কারণ এরা নিজেদের জায়গা মজবুত করার জন্য খেলছেন। নিজেদের জায়গা হারানোর ভয় পান সবাই। দলের কি প্রয়োজন কেউ বোঝেন না। ইনজামামের এই বক্তব্যে বিতর্কের সৃষ্টি হয়েছে। ভারতীয় সমর্থকরা প্রাক্তন পাক অধিনায়কের এই অভিযোগ খারিজ করে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তাঁকে আক্রমণও করা হচ্ছে।

[আরও পড়ুন: করোনার আবহে ভারতে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে বড়সড় আপডেট দিলেন সৌরভ]

উল্লেখ্য, ১৯৯১ থেকে ২০০৭ পর্যন্ত পাকিস্তানের হয়ে ১২০টি টেস্ট এবং ৩৭৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ইনজি। এর মধ্যে বেশ কিছু ম্যাচে পাকিস্তানের অধিনায়কত্ব করেন তিনি। ইনজামাম যে ১৬ বছর পাকিস্তানের হয়ে খেলেছেন সেই সময়কালে ভারতের জার্সি গায়ে চাপিয়েছেন শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar), সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, মহম্মদ আজাহারউদ্দিন, বীরেন্দ্র শেহওয়াগ, ভিভিএস লক্ষণ (VVS Laxman). যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনির মতো তারকারা। এঁদের মধ্যে শচীন, সৌরভ, দ্রাবিড়, আজাহাররা একেবারেই ইনজির সমসাময়িক। তাহলে কি এঁদের সবাইকেই স্বার্থপর বলতে চাইলেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement