BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার আবহে ভারতে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে বড়সড় আপডেট দিলেন সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: April 22, 2020 10:34 pm|    Updated: April 22, 2020 10:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার থাবায় স্তব্ধ গোটা দেশ। অদৃশ্য এক ভাইরাসের কাছে নতি স্বীকার করতে হচ্ছে বিজ্ঞানকে। এক নিমেষে বিজ্ঞানের জয়যাত্রাকে থামিয়ে দিয়েছে COVID-19-এর ভয়াবহতা। এর শেষ কোথায় জানা নেই। অন্ধকারে বিশ্ববাসীর ভবিষ্যৎও। এমন পরিস্থিতিতে ফের কবে মাঠে বল গড়াবে। ফের কবে হাততালি আর কোলাহলে গর্জে উঠবে স্টেডিয়াম? সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতে, অদূর ভবিষ্যতে এমন কোনও সম্ভাবনাই লক্ষ্য করা যাচ্ছে না।

করোনার জেরে বিশ্বজুড়ে বাতিল কিংবা স্থগিত হয়ে গিয়েছে সমস্ত স্পোর্টস ইভেন্ট। এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে অলিম্পিক। তা সত্ত্বেও তার আয়োজন নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। ফুটবল থেকে টেনিস, ব্যাডমিন্টন, শুটিং- সর্বত্র ছবিটা একইরকম। অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে আইপিএলও। এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

[আরও পড়ুন: করোনা যোদ্ধাদের সম্মান জানাতে জন্মদিন সেলিব্রেট করবেন না শচীন]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বিসিসিআই প্রেসিডেন্ট বলেন, “ভারত আর জার্মানির মধ্যে পার্থক্য রয়েছে। অদূর ভবিষ্যতে ভারতে ক্রিকেটের কোনও সম্ভাবনা নেই। গোটা বিষয়টা অনেকটাই অনিশ্চিত। আর সবচেয়ে বড় ব্যাপার হল, মানুষের প্রাণের চেয়ে খেলা কখনওই বড় নয়।” সৌরভের মন্তব্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ক্রিকেট মহলের একাংশ। কারণ চলতি বছর এখনও আইপিএল দেখার আশায় দিন গুণছেন অগণিত ক্রিকেটপ্রেমী। তবে সৌরভের এই মন্তব্যে তা যেন আরও অনিশ্চয়তার অন্ধকারে প্রবেশ করল। সেই সঙ্গে এই বছরই এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়ার কথা টিম ইন্ডিয়ার। কিন্তু পরিস্থিতি কী মোড় নেবে, তা বলা কঠিন।

সৌরভের মন্তব্যকে সমর্থন করেছেন তাঁর এককালের সতীর্থ হরভজন সিং। প্রাক্তন ভারতীয় স্পিনারের কথায়, “আইপিএলের সময় যখন সমস্ত দল এক জায়গা থেকে অন্য জায়গায় যায়, তখন স্টেডিয়াম, হোটেল, বিমানবন্দর, সর্বত্রই প্রচুর ভিড় জমে যায়। সে সময় কোনওভাবেই সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে না। প্রতিষেধক না এলে ক্রিকেট ফেরানো উচিত হবে না।”

[আরও পড়ুন: সৌরভ, ধোনি বা কোহলি নন! পছন্দের অধিনায়ক হিসেবে এই তারকাকেই বাছলেন গম্ভীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement